AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৮ জুন, ২০২৪, ৩ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বাংলাদেশে টিকটকের জনপ্রিয় সব সামার ট্রেন্ড


Ekushey Sangbad
তথ্যপ্রযুক্তি ডেস্ক
০৬:১৩ পিএম, ৯ জুন, ২০২৪
বাংলাদেশে টিকটকের জনপ্রিয় সব সামার ট্রেন্ড

টিকটকে গ্রীষ্মের এই সময়কে নিয়ে বাংলাদেশের কনটেন্ট ক্রিয়েটররা তৈরি করছে ভিন্ন ধাচের সব নতুন ধরনের কনটেন্ট। গরমকালের জনপ্রিয় ফল আমের রেসিপি থেকে শুরু করে নিত্য নতুন ফ্যাশন টিপস পর্যন্ত উঠে এসেছে এসব কনটেন্টে। দেশীয় নানান সংস্কৃতি এবং লাইফস্টাইল তুলে ধরতে টিকটক এখন পরিণত হয়েছে একটি বিশেষ কেন্দ্র বা হাবে।

গ্রীষ্মকালে বাংলাদেশের প্রকৃতি ভরে উঠে বিভিন্ন ধরনের মৌসুমী ফলে। বিশেষ করে বাঙালির প্রিয় ফল আমের জন্য এই সময়টা পছন্দ করে অনেকে। অন্যদিকে, গরম আবহাওয়া এবং তাপমাত্রা বেড়ে যাওয়ায় জীবনযাপনে চলে আসে বেশ কিছু পরিবর্তন। যে কারণে এই সময়ে হালফ্যাশন-রূপচর্চা এর মতো বিষয়গুলো নিয়ে অনেকে সচেতন হয়ে পড়ে। সামার ভাইবস, হোয়াট টু কুক, হোয়ার টু ইট, টিকটক ভ্লগ, ম্যাংগো সিজন এবং হোয়াট টু ওয়ের-এর মতো হ্যাশট্যাগগুলো টিকটক প্ল্যাটফর্মের ইউজারদের সময় অনুযায়ী ট্রেন্ডি বিষয়বস্তু তুলে ধরতে সাহায্য করে।

ভোজনরসিকরা তাদের কনটেন্ট বানাচ্ছেন ম্যাংগো সিজনের মতো হ্যাশট্যাগগুলো ব্যবহার করে। জনপ্রিয় ফুড ভ্লগার ফুডিশ দেখিয়েছে কাঁচা আমের ভর্তা এবং ফালুদা নিয়ে দারুণ সব রেসিপি। এছাড়া, গরমকালের জন্য যে রেস্তোরাঁগুলো বিশেষ মেনু তৈরি করে তাদেরকেও তুলে ধরেন এই কনটেন্ট ক্রিয়েটর। একইভাবে, ক্রিয়েটর দ্য মাহিম মেইকস গ্রীষ্মের পানীয় এবং ডেজার্টগুলো বানিয়ে দেখান তার ফলোয়ারদের কাছে।

গরমের ঋতুতে ফ্যাশনেও দেখা যায় ভিন্নতা। যার জন্য হোয়াট টু ওয়ের হ্যাশট্যাগটির মাধ্যমে কনটেন্ট তৈরি হচ্ছে টিকটকে। গরমকালের উপযোগী ও মানানসই পোশাক উঠে এসেছে এই ভিডিওগুলোতে। যেমন প্রিমু এর মতো ক্রিয়েটররা তাদের কনটেন্টে দেখিয়েছে "টেন ডেইজ অফ সামার আউটফিটস"। এছাড়া, গ্রীষ্মের স্টাইল-মেকআপ এবং গরম আবহাওয়ায় শাড়ির ধরন উঠে এসেছে ক্রিয়েটর সাবোজি এবং প্রতিতি এর দেয়া টিপসগুলোতে। অন্যদিকে, ছেলেদের ফ্যাশন এবং তাদের জন্য এই সময়ের আরামদায়ক পোশাক নিয়ে কনটেন্ট বানিয়েছেন ক্রিয়েটর হামজা খান সায়ান।

গ্রীষ্মের এই উদযাপন কেবল ব্যক্তিগত সৃজনশীলতা তুলে ধরে না, বরং গ্রীষ্মের মতো বিশেষ সময় নিয়ে একটি কমিউনিটির অনুভূতিও প্রকাশ করে। টিকটকে অন্যের সাথে সংযুক্ত হওয়ার প্রক্রিয়া তাদের এই ভাবনাগুলো সহজে শেয়ার করতে সাহায্য করে। যেমন, হোয়ার টু ইট হ্যাশট্যাগটির মাধ্যমে ইউজাররা খুঁজে পেতে পারে ঢাকায় খাবারের সেরা জায়গাগুলো। এছাড়া, ডিড ইউ সে ফুড এর মতো ক্রিয়েটররা দিচ্ছে খাবারের বিভিন্ন রিকমেন্ডেশন। সেরা সামার ড্রিঙ্ক, অথবা দারুণ সব ফ্রুট সালাদ কোথায় পাওয়া যাবে তা বলে দিচ্ছে এমন ফুড কনটেন্ট ক্রিয়েটররা।

বাংলাদেশে গ্রীষ্মকালীন জীবনযাপনের দিকগুলো টিকটক প্ল্যাটফর্মে উঠে এসেছে খুব প্রানবন্তভাবে। রান্নার রেসিপি থেকে শুরু করে মৌসুম ভেদে ফ্যাশন টিপস পর্যন্ত অনেক কনটেন্ট তৈরি হয়েছে নতুনত্বের সাথে। কনটেন্টগুলো একইসাথে যেমন সৃজনশীল তেমনি বিনোদনমূলক। তাই টিকটক কমিউনিটির কাছে বাংলাদেশে এবারের গ্রীষ্মকাল হয়ে থাকবে বিশেষ একটি সময় হিসেবে।

 

একুশে সংবাদ/ এস কে 

Link copied!