AB Bank
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আইফোন ১৫ প্রোতে থাকছে টাইটানিয়াম চ্যাসিস, বাদ যাচ্ছে দুই রং


Ekushey Sangbad
তথ্যপ্রযুক্তি ডেস্ক
০৫:৫৫ পিএম, ২৯ আগস্ট, ২০২৩
আইফোন ১৫ প্রোতে থাকছে টাইটানিয়াম চ্যাসিস, বাদ যাচ্ছে দুই রং

অ্যাপলের নতুন সিরিজ আইফোন ১৫ প্রো মডেল বাজারে আসছে সেপ্টেম্বরেই। আইফোন ১৫ প্রো ও আইফোন ১৫ প্রো ম্যাক্সে সোনালি ও গাঢ় বেগুনি রং থাকছে না। এই সিরিজে স্টেইনলেস স্টিলের পরিবর্তে টাইটানিয়াম চ্যাসিস ব্যবহার করা হবে।

 

প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট ‘নাইন টু ফাইভ ম্যাক’ এর বরাত দিয়ে গ্যাজেট ৩৬০ এক প্রতিবেদনে জানিয়েছে, নতুন মডেল দুটিতে স্পেস ব্ল্যাক (কালো) ও সিলভার (রুপালি) রঙের পাশাপাশি ডার্ক ব্লু (গাঢ় নীল) ও টাইটান গ্রে (ধূসর) ব্যবহার করা হবে।


আইফোন ১৫ প্রো মডেলে শক্তিশালী ৩ এনএম এ১৭ বায়োনিক চিপ ব্যবহার করা হতে পারে, যা ফোনটির কর্মক্ষমতা ও ব্যাটারির দক্ষতা বৃদ্ধি করবে। আইফোন ১৫ প্রো ম্যাক্সে নতুন অপটিক্যাল জুমসহ পেরিস্কোপ ক্যামেরা থাকবে বলে মনে করা হচ্ছে।


মার্কিন সংবাদমাধ্যম ব্লুমবার্গের প্রতিবেদক মার্ক গারমান এর আগে দাবি করেন, অ্যাপল আইফোন ১৫ প্রো মডেলে স্টেইনলেস স্টিলের পরিবর্তে টাইটানিয়াম চ্যাসিস ব্যবহার করা হবে। এর ফলে ফোনগুলো আরও টেকসই ও হালকা হবে। তিনি বলছেন, আইফোন ১৫ সিরিজ সেপ্টেম্বরের ১২ তারিখে বাজারে চালু করা হবে।


এদিকে আইফোন ১৫ ও আইফোন ১৫ প্লাস মডেল দুটি কাল, নীল, সবুজ, গোলাপি ও হলুদ রঙে পাওয়া যাবে।


আইফোন ১৫ সিরিজের প্রতিটি ফোনে লাইটনিং পোর্টের পরিবর্তে ইউএসবি টাইপ সি পোর্ট থাকবে। ইউএসবি টাইপ সি পোর্টের ফলে আইফোনে ডেটা ট্রান্সমিশনের গতি বেড়ে যাবে।


তথ্যসূত্র সঠিক হলে, ফোনগুলোর ডেটা ট্রান্সমিশনের গতি হবে ৪০ জিবিপিএস। ফোনটিতে আধুনিক ইউএসবি কানেক্টরসহ ৩৫ ওয়াটের চার্জার থাকবে। চারটি মডেলেই ডাইনামিক আইল্যান্ড ফিচারটি থাকবে।

একুশে সংবাদ/স ক 

Link copied!