AB Bank
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

যেভাবে বুঝবেন আপনার ফোন ট্র্যাক হচ্ছে


Ekushey Sangbad
তথ্যপ্রযুক্তি ডেস্ক
০৮:০৫ পিএম, ১৩ মার্চ, ২০২৩
যেভাবে বুঝবেন আপনার ফোন ট্র্যাক হচ্ছে

স্মার্টফোনের (Smartphone) প্রয়োজনীয়তা এতটাই বেড়েছে যে এটি ছাড়া বাঁচা বাঁ কঠিন হয়ে পড়েছে। তবে, ফোন এখন গুপ্তচরবৃত্তিবৃর কাজেও ব্যবহার করা যেতে পারে। অর্থাৎ কার সঙ্গে কথা বলছেন বা কাকে মেসেজ করছেন, তার তথ্য পাওয়া যাবে। এর জন্য অনেক ভাইরাস, ম্যালওয়্যারও রয়েছে। বেশিরভাগ মানুষের কাছেই অ্যান্ড্রয়েড স্মার্টফোন রয়েছে। এমতাবস্থায়, যেভাবে আপনি জানতে পারবেন আপনার ফোন ট্র্যাক হচ্ছে কি না-

 

আপনি যদি মনে করেন যে আপনার উপর গুপ্তচরবৃত্তিবৃ করা হচ্ছে, তাহলে আপনাকে এখানে কিছু কোড বলা হচ্ছে। যা আপনি আপনার ফোনের ডায়ালপ্যাডে টাইপ করে চেক করতে পারেন। আপনি এই কোডগুলি ডায়াল করার পরে কল করে বিশদে পরীক্ষা করতে পারেন।

 

*#21#

এই কোডটি আপনার মেসেজ, কল বা অন্যান্য ডেটা অন্য কোন নম্বরে ফরওয়ার্ড করা হয়েছে কি না তা পরীক্ষা করতে ব্যবহার করা যেতে পারে। কলটি যদি অন্য কোনও নম্বরে ফরোয়ার্ড করা হয়, তাহলে তার তথ্যও ফরোয়ার্ড করা নম্বরের বিবরণ সহ দেওয়া হবে।

 

*#62#

আপনি এই কোডটি ব্যবহার করতে পারেন যখন লোকেরা আপনার কাছে অভিযোগ করে যে আপনার নম্বরে কল করলে নো-সার্ভিসর্ভি বা নো-অ্যানসার আসে। এই কোডের মাধ্যমে আপনি জানতে পারবেন আপনার কল, মেসেজ বা ডেটা রিডাইরেক্ট করা হয়েছে কি না।

 

##002#

এই কোড ব্যবহার করে ব্যবহারকারীদের অ্যান্ড্রয়েড ফোনের সমস্ত রিডাইরেকশন বন্ধ হয়ে যায়। আপনি যখন ঘোরাঘুরি করার পরিকল্পনা করেন এবং কোনও অবাঞ্ছিত রিডাইরেকশন কলের জন্য অর্থ ব্যয় করতে চান না, তখন এটি খুবই কাজে লাগব

 

একুশে সংবাদ.কম/আ.ট.প্র/জাহাঙ্গীর

Link copied!