ঢাকা শুক্রবার, ০৭ অক্টোবর, ২০২২, ২২ আশ্বিন ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. পডকাস্ট

নিমেষে ফিশ ফ্রাই আর সব ভাজাভুজি, দরকার নেই তেলের! শাওমি নিয়ে আসলো স্মার্ট এয়ার ফ্রায়ার


Ekushey Sangbad
তথ্যপ্রযুক্তি ডেস্ক
০৪:১৩ পিএম, ১১ আগস্ট, ২০২২
নিমেষে ফিশ ফ্রাই আর সব ভাজাভুজি, দরকার নেই তেলের! শাওমি নিয়ে আসলো স্মার্ট এয়ার ফ্রায়ার

 

স্মার্ট এয়ার ফ্রায়ার নিয়ে এল শাওমি। এয়ার ফ্রায়ারে তেল ছাড়াই আপনি নানা রকমের ভাজাভুজি খাবার বানাতে পারবেন। নতুন ইন্টারনেট অফ থিংসের দাম ৯ হাজার ৯৯৯ টাকা হলেও ২ হাজার টাকা ছাড় দিচ্ছে শাওমি।

 

ভারতে নিজেদের AIoT প্রডাক্ট ক্যাটেগরি ঢেলে সাজাল শাওমি। আর সেই লক্ষ্যেই দেশের মার্কেটে একটি নতুন স্মার্ট এয়ার ফ্রায়ার নিয়ে এল চিনা টেক জায়ান্টটি। সংস্থার সেই লেটেস্ট এয়ার ফ্রায়ারের ক্যাপাসিটি ৩.৫ লিটার। মাত্র ৯ হাজার ৯৯৯ টাকায় শাওমির এই নতুন এয়ার ফ্রায়ারটি ভারতে নিয়ে আসা হয়েছে। এমআই-এর অফিসিয়াল ওয়েবসাইট, এমআই হোমস, অ্যামাজ়ন এবং দেশের বিভিন্ন রিটেল দোকান থেকে এই এয়ার ফ্রায়ারটি ক্রয় করতে পারবেন উপভোক্তারা।

 

সংস্থার তরফ থেকে জানানো হয়েছে, যে সব উপভোক্তারা এই নতুন শাওমি এয়ার ফ্রায়ারটি এমআই ডট কম থেকে অর্ডার করবেন, তাঁরা ২ হাজার টাকা ছাড় পেয়ে যাবেন। ফলে, এই শাওমি এয়ার ফ্রায়ারের দাম হয়ে যাচ্ছে ৭ হাজার ৯৯৯ টাকা। এক্ষেত্রে একটা বিষয় মনে রাখতে হবে, ৯ অগস্ট থেকে ১৫ অগস্টের মধ্যে কোম্পানির অফিসিয়াল ওয়েবসাইট থেকে এয়ার ফ্রায়ারটি কিনলে তবেই মিলবে ছাড়।

 

শাওমি এয়ার ফ্রায়ারের বিল্ট-ইন ফিচারগুলির মধ্যে রয়েছে মাল্টি-ফাংশনাল কুকিংয়ের জন্য ওয়াইড-টেম্পারেচর রেঞ্জ, অ্যাডভান্স ২৪ ঘণ্টার জন্য শিডিউলড মিল, সহজ মনিটরিংয়ের জন্য একটি OLED ডিসপ্লে, টাইমিং, টেম্পারেচর কন্ট্রোল এবং এমআই হোম অ্যাপ থেকে ৫০-এরও বেশি ইজ়ি টু কুক রেসিপি। কতক্ষণ ধরে রান্না করেছেন আর কতক্ষণ সময় লাগবে রান্না শেষ হতে, সেই কুকিং স্টেটাসের রিয়্যাল টাইম ভিউয়িং অভিজ্ঞতাও সঞ্চয় করতে পারবেন গ্রাহকরা।

 

শাওমির তরফ থেকে দাবি করা হচ্ছে, এই মেশিনটি ১৫ হাজার ওয়ার্ট পর্যন্ত হিটিং পাওয়ার দিতে পারে, যা র‌্যাপিড টেম্পারেচর সক্রিয় করে এবং এয়ার ফ্রায়ারের মধ্যেকার হিট ডিস্ট্রিবিউশন ব্যালান্স করে বাড়াতেও পারে। এর ফলে রান্না করার সময়টা অনেক কমিয়ে দিতে পারে এই শাওমি এয়ার ফ্রায়ার। তার থেকেও বড় কথা হল ২৪ ঘণ্টারও বেশি সময় ধরে অপারেট করা হলে শাওমি এয়ার ফ্রায়ারটি তার তাপমাত্রা ৪০°সি থেকে ২০০°সি-এর মধ্যে অ্যাডজাস্ট করতে সাহায্য করে।

 

এই এয়ার ফ্রায়ারে রয়েছে ডুয়াল-স্পিড ফ্যান, যা খাবার-দাবারের হিমায়িত ভাব নিমেষে দূর করতে পারে। তার সঙ্গেই আবার বেকিং, ড্রায়েড ফ্রুট ও ফার্মেন্টিং শাক-সবজিরও ডিফ্রস্ট করতে সাহায্য করে। কাস্টম কুকিং মোড দেওয়া হয়েছে এতে। কেউ যদি বাড়ির খাবার পছন্দ করেন, তাহলে সেই অনুযায়ী তাঁরা সেটিং অ্যাডজাস্ট করতে পারেন। রান্না হতে আর কতটা বাকি রয়েছে, ইউজাররা গুগল অ্যাসিস্ট্যান্টের মাধ্যমেই তা জানতে পারবেন।

 

এতে রয়েছে সেভেন-লেয়ার কম্পোসিট ফ্রায়িং বাস্কেট, যা ডুয়াল-লেয়ার PTEE ননস্টিক কোটিং ফিচার করছে। এর সাহায্যে বাস্কেটটি ওয়্যার-রেজিস্ট্যান্ট এবং আরও টেকসই হতে পারে। পাশাপাশি খুব সহজে পরিষ্কারও হয়ে যায়।

 

নতুন এয়ার ফ্রায়ারটি লঞ্চ করে শাওমির চিফ বিজ়নেস অফিসার রঘু রেড্ডি বলছেন, “উপভোক্তারা নিজেদের স্বাস্থ্য সম্পর্কে সচেতন হওয়ার সঙ্গে সঙ্গে দেশে স্মার্ট এয়ার ফ্রায়ারের জনপ্রিয়তা আরও বাড়তে শুরু করেছে। গ্রাহকদের সেই চাহিদার কথা মাথায় রেখেই আমরা ভারতের বাজারে নিয়ে এসেছি। এই এয়ার ফ্রায়ারের ডিজ়াইন অত্যন্ত বুদ্ধিমত্তার সঙ্গে এমনই করা হয়েছে, যা স্বাস্থ্যকর রান্নার জন্য ভারতীয় রান্নাঘরগুলির নিখুঁত সংযোজন।”

 

একুশে সংবাদ.কম/জা.হা