ঢাকা বুধবার, ০৬ জুলাই, ২০২২, ২১ আষাঢ় ১৪২৯

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

খাবার আসে বুলেট ট্রেনে চড়ে!


Ekushey Sangbad
তথ্যপ্রযুক্তি ডেস্ক
০৮:১০ পিএম, ১৯ মে, ২০২২
খাবার আসে বুলেট ট্রেনে চড়ে!

 

প্রযুক্তিকে ঘিরে পৃথিবীতে প্রতিনিয়ত নতুন নতুন পদ্ধতি উদ্ভাবিত হচ্ছে মানুষকে আকৃষ্ট করার জন্য। ফলে আজ রেস্টুরেন্টসহ বিভিন্ন সেক্টরে প্রযুক্তির জয়জয়কার। এতে করে যেমন বেড়েছে কাজের গতি আবার অন্য দিকে কমেছে ব্যয়।

 

বিশ্বের বিভিন্ন দেশে প্রযুক্তিকে কাজে লাগিয়ে গড়ে তোলা হয়েছে বহু ব্যবসা। যার মধ্যে রেস্টুরেন্ট ব্যবসা অন্যতম। তবে ইদানিংকালে বিভিন্ন ফুড অ্যাপ চালু হওয়াতে অনেকে বাসায় বসে রেস্টুরেন্ট থেকে খাবার অর্ডার করে খান। ফলে অনেক ভোজনরসিককে আর রেস্টুরেন্টে যেতে হচ্ছে না। এতে দিন দিন ক্রেতাশূন্য হয়ে পড়ছে অনেক রেস্টুরেন্টের চেয়ারগুলো।

 

এমন পরিস্থিতির মধ্যে রেস্টুরেন্ট মালিকরাও ক্রেতাদের আকৃষ্ট করতে প্রযুক্তির ব্যবহার করে নতুন নতুন কৌশল ব্যবহার করছেন। রেস্টুরেন্টে খেতে এসে যেন গ্রাহকরা আনন্দ উপভোগ করতে পারেন

 

ভারতের তেমনি একটি রেস্টুরেন্টে এবার ব্যবহার করা হয়েছে মিনি বুলেট ট্রেন। যে ট্রেনে করে খাবার পৌঁছে যাবে ক্রেতার কাছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে এ সংক্রান্ত একটি ভিডিও ছড়িয়ে পড়েছে। এতে দেখা গেছে বুলেট ট্রেন চলার জন্য ইউটার্ন বিশিষ্ট একটি টেবিলের ওপর পথ তৈরি করা হয়েছে। আর ওই টেবিলের চারপাশ দিয়ে বসেছেন গ্রাহকরা। ওই রোবট বুলেট ট্রেনের ওপর খাবার রাখার পর নির্দিষ্ট ট্রাক ব্যবহার করে তা পৌঁছে দিতে গ্রাহকের কাছে।

 

এই অভিনব পদ্ধতিতে খাবার পরিবেশন দেখে মুগ্ধ হয়েছেন অনেকে।

 

একুশে সংবাদ/এন.বা.24/রখ