AB Bank
ঢাকা রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

করোনায় বিশ্বে মৃত্যু ৩৯৭, বেড়েছে শনাক্ত


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
১১:৫৯ এএম, ৬ মে, ২০২৩
করোনায় বিশ্বে মৃত্যু ৩৯৭, বেড়েছে শনাক্ত

গত ২৪ ঘণ্টায় করোনায় বিশ্বব্যাপী আরও ৩৯৭ জনের মৃত্যু হয়েছে। এ সময় আক্রান্ত হয়েছেন ৫৬ হাজার ১৭২ জন। সুস্থ হয়েছেন ৭৪ হাজার ৮০৫ জন।

 

শনিবার (৬ মে) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

 

এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে ফ্রান্সে। এ সময় দেশটিতে মৃত্যু হয়েছে ১৬৬ জনের এবং আক্রান্ত হয়েছে ৫ হাজার ৫০৫ জন। আর সবচেয়ে বেশি আক্রান্তের ঘটনা ঘটেছে দক্ষিণ কোরিয়ায়। এ সময় দেশটিতে আক্রান্ত হয়েছে ১৮ হাজার ৪৫৯ জন এবং মৃত্যু হয়েছে ৬ জনের।

 

এ ছাড়া যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছে ২ হাজার ৫৫৯ জন এবং মারা গেছেন ৮ জন। জার্মানে আক্রান্ত হয়েছে ১ হাজার ৪৪২ জন এবং মারা গেছেন ৬৮ জন। জাপানে আক্রান্ত হয়েছে ৫ হাজার ৮০৭ জন এবং মারা গেছেন ১৯ জন। রাশিয়ায় আক্রান্ত হয়েছে ৪ হাজার ২১৫ জন এবং মারা গেছেন ৩২ জন। স্পেনে আক্রান্ত হয়েছে ১ হাজার ৪৮১ জন এবং মারা গেছেন ১৫ জন।

 

একইসময়ে, অস্ট্রেলিয়ায় আক্রান্ত হয়েছে ৪ হাজার ৩৩৩ জন এবং মারা গেছেন ২০ জন। ইন্দোনেশিয়ায় আক্রান্ত হয়েছে ২ হাজার ১২২ জন বং মারা গেছেন ২০ জন। ডেনমার্কে আক্রান্ত হয়েছে ১১৭ জন এবং মারা গেছেন ৭ জন। হংকংয়ে আক্রান্ত হয়েছে ৪৭৬ জন এবং মারা গেছে ১২ জন। প্যারাগুয়েতে আক্রান্ত হয়েছে ২২৪ জন এবং মারা গেছে ৫ জন।

 

বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬৮ কোটি ৭৬ লাখ ৯০ হাজার ২৬ জন। এরমধ্যে মারা গেছেন ৬৮ লাখ ৭০ হাজার ৭০৩ জন। সুস্থ হয়েছেন ৬৬ কোটি ১ লাখ ২৬ হাজার ৭৪৬ জন।

 

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

 

একুশে সংবাদ/আ.ট.প্র/জাহাঙ্গীর

Link copied!