AB Bank
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বিশ্ব করোনায় কমেছে শনাক্ত ও মৃত্যু


Ekushey Sangbad
আন্তর্জাতিক ডেস্ক
১২:২২ পিএম, ৪ জুলাই, ২০২২
বিশ্ব করোনায় কমেছে শনাক্ত ও মৃত্যু

 

করোনা মহামারিতে বিশ্বজুড়ে করোনাভাইরাসের তাণ্ডবে প্রতিদিনই আক্রান্ত ও মৃত্যুর বাড়ছে। তবে গত ২৪ ঘণ্টায় বিশ্বজুড়ে মৃত্যু ও আক্রান্ত কমেছে। বিশ্বে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও  ৩ লাখ ৩৪ হাজার ২৪৮ জন আক্রান্ত হয়েছেন। এ সময় মৃত্যু হয়েছেন  ৫৬৩ জনের।

 

সোমবার (৪ জুলাই) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে। এর আগে গতকাল রোববার ৭২৭ জনের মৃত্যু এবং ৩ লাখ ৮৬ হাজার ৬২ জন আক্রান্ত হয়েছিলেন।

 

সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৫৫ কোটি ৪৩ লাখ ৮৭ হাজার ৫৪২ জন। মৃত্যু হয়েছে ৬৩ লাখ ৬১ হাজার ৪৩৬ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৫২ কোটি ৯১ লাখ ৯০ হাজার ৯৫৩ জন।

 

এদিকে গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণের ঘটনা ঘটেছে ইতালিতে। এ সময় দেশটিতে নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭১ হাজার ৯৪৭ জন এবং মারা গেছেন ৬১ জন।

 

অন্যদিকে দৈনিক প্রাণহানির তালিকায় শীর্ষে উঠে এসেছে তাইওয়ান। এ সময় দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৮৮ জন এবং নতুন করে ভাইরাসে সংক্রমিত হয়েছেন ৩২ হাজার ৬৮১ জন।

 

ব্রাজিলে মারা গেছেন ৭৯ জন এবং আক্রান্ত হয়েছেন ২৫ হাজার ৫৪৯ জন। যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ১০ হাজার ৯৪ জন এবং মারা গেছেন ১২ জন। জাপানে আক্রান্ত হয়েছেন ২৩ হাজার ৩২৭ জন এবং মারা গেছেন ১১ জন। রাশিয়ায় মারা গেছেন ৪৭ জন এবং আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৮০ জন। উত্তর কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৫৫০ জন এবং মারা গেছেন ৭৩ জন। অস্ট্রেলিয়ায় আক্রান্ত হয়েছেন ৩০ হাজার ২৮২ জন এবং মারা গেছেন ৩০ জন।

 

এ ছাড়া থাইল্যান্ডে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৩২৮ জন এবং মারা গেছেন ১৯ জন। চিলিতে আক্রান্ত হয়েছেন ৯ হাজার ৭৯৪ জন এবং মারা গেছেন ২৬ জন।

 

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহান শহরে প্রথম করোনাভাইরাস ধরা পড়ে। এরপর ধীরে ধীরে তা ছড়িয়ে পড়ে সারাবিশ্বে। মহামারি করোনাভাইরাস এখন পর্যন্ত সারাবিশ্বে তান্ডব চালিয়ে যাচ্ছে। প্রায় প্রতিদিনই বাড়ছে মৃত্যুর মিছিল। বাড়ছে শনাক্তও। বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করেছে।

 

একুশে সংবাদ.কম/ন.ফ.জা.হা

 

Link copied!