ঢাকা মঙ্গলবার, ১৮ জানুয়ারি, ২০২২, ৫ মাঘ ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

করোনা সংক্রমণের হার শূন্য ৪ জেলায় 


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০২:৪৯ পিএম, ৩ নভেম্বর, ২০২১
করোনা সংক্রমণের হার শূন্য ৪ জেলায় 

স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে ইতিমধ্যে দেশের চারটি জেলায় করোনা সংক্রমণের হার শূন্যের কোটায়। দেশে প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমণ অনেকটাই কমেছে।  

বুধবার (৩ নভেম্বর) স্বাস্থ্য অধিদফতরের করোনা বিষয়ক ওয়েবসাইটে হালনাগাদ করা তথ্যে বিষয়টি জানানো হয়েছে। জেলাগুলো হচ্ছে- লালমনিরহাট, নেত্রকোনা, সাতক্ষীরা এবং বরগুনা।

তথ্যে বলা হয়েছে, গত ২৫ অক্টোবর থেকে ৩১ অক্টোবর পর্যন্ত ৭ দিনের তথ্য বিশ্লেষণে দেখা গেছে, লালমনিরহাট, নেত্রকোনা, সাতক্ষীরা ও বরগুনায় করোনা সংক্রমণের হার শূন্যে নেমে এসেছে।

এর মধ্যে বরগুনা জেলায় গত সাত দিনে টেস্ট পজিটিভিটি শূন্য শতাংশ। জেলায় ২৫ অক্টোবর থেকে ৩১ অক্টোবর সময়ে ৩৩৯টি নমুনা পরীক্ষায় কারও করোনা সংক্রমণ শনাক্ত হয়নি। এর আগের সপ্তাহে জেলাটিতে টেস্ট পজিটিভিটির হার ছিল ০.৬৯ শতাংশ। ২৮৮টি করোনা পরীক্ষায় মাত্র দুই জনের করোনা শনাক্ত হয়েছিল।

আর নেত্রকোনা জেলায় ২৫ অক্টোবর থেকে ৩১ অক্টোবর সময়ে ৪৪৬টি নমুনা পরীক্ষায়ও কারো শরীরে করোনা সংক্রমণ শনাক্ত হয়নি। জেলাটিতে টেস্ট পজিটিভিটিও শূন্য শতাংশ। এর আগের সপ্তাহে জেলাটিতে টেস্ট পজিটিভিটির হার ছিল ০.৭২ শতাংশ। ৪১৫টি পরীক্ষায় মাত্র তিন জনের করোনা শনাক্ত হয়েছিল।

এদিকে, লালমনিরহাটে ২৫ অক্টোবর থেকে ৩১ অক্টোবর সময়ে ১৩১টি নমুনা পরীক্ষায় কারো করোনা সংক্রমণ শনাক্ত হয়নি। জেলাটিতে টেস্ট পজিটিভিটিও শূন্য শতাংশ। এর আগের সপ্তাহে জেলাটিতে টেস্ট পজিটিভিটির হার ছিল ০.৭৩ শতাংশ। ১৩৭টি পরীক্ষায় এক জনের করোনা শনাক্ত হয়েছিল।

সাতক্ষীরা জেলায় গত সাত দিনে টেস্ট পজিটিভিটি শূন্য শতাংশ। টেস্ট হয়েছে ৪৫৫টি, তার মধ্যে একজনেরও করোনা পজিটিভ হয়নি। যেখানে এর আগের সপ্তাহে (১৮-২৪ অক্টোবর) জেলাটিতে টেস্ট পজিটিভিটির হার ছিল ০.৫৭ শতাংশ। ৩৪৯টি পরীক্ষায় মাত্র দুই জনের করোনা শনাক্ত হয়।

একুশে সংবাদ/রাফি