AB Bank
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রামেকে করোনায় ১২ জনের মৃত্যু


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
১১:৪৮ এএম, ৩০ জুন, ২০২১
রামেকে করোনায় ১২ জনের মৃত্যু

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গ নিয়ে আরও  ১২ জনের মৃত্যু হয়েছে।যা এখন পর্যন্ত এই হাসপাতালে রেকর্ড সংখ্যক মৃত্যু। এরমধ্যে করোনায় ৫ ও উপসর্গে ৭ জন মারা গেছেন।

বুধবার (৩০জুন) সকালে বিষয়টি নিশ্চিত করেছেন রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী।

মঙ্গলবার (২৯ জুন) সকাল ৮টা থেকে বুধবার (৩০ জুন) সকাল ৮টা পর্যন্ত রামেক হাসপাতাল করোনা ইউনিটের বিভিন্ন ওয়ার্ডে মৃতদের মধ্যে রাজশাহীর ১২ জন এর মধ্যে পুরুষ ৭ জন নিরী ৫ জন । মৃতদের মধ্যে রাজশাহীর ৮ চাঁপাইনবাবগঞ্জের ২ জন, নওগাঁর ১ জন, ও নাটোরে ১ জন    ছিলেন। 

রোগীদের ভর্তি ও সংক্রমণের বিষয়ে রামেক উপ পরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় রামেকে নতুন ভর্তি হয়েছেন ৬৩ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন  ৫৫ জন। হাসপাতালে করোনার রোগীর জন্য নির্ধারিত ৩৫৭টি শয্যার মধ্যে ৪৬০ জন রোগী ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন।

করোনা পরীক্ষার বিষয়ে সাইফুল ফেরদৌস জানান, গত ২৪ ঘণ্টায় রামেকের দুটি পিসিআর ল্যাবে ৬৪৩টি নমুনায় ২৪৮ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে।  পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৩২ দশমিক ০৬ শতাংশ।’

আক্রান্ত রোগীদের অধিকাংশ এসেছেন জেলা ও জেলার বাইরেরর বিভিন্ন গ্রামাঞ্চল থেকে। তাদের চিকিৎসা অতিরিক্ত বেডে রেখে সিলিন্ডার অক্সিজেন সরবরাহের মাধ্যমে চিকিৎসা দেওয়া হচ্ছে।

 

 

 

 

একুশে সংবাদ/বর্না


 

Link copied!