ঢাকা শুক্রবার, ০৬ আগস্ট, ২০২১, ২২ শ্রাবণ ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

আগামী তিন দিন বাড়তে পারে বৃষ্টি


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
১০:২৫ পিএম, ২১ জুলাই, ২০২১
আগামী তিন দিন বাড়তে পারে বৃষ্টি

উত্তর বঙ্গোপসাগরে আগামী তিন দিনে একটি লঘুচাপ সৃষ্টির সম্ভাবনা আছে বলে জানিয়েছে আবহাওয়া অফিস। এ কারণে দেশে বৃষ্টিপাতের প্রবণতাও বৃদ্ধি পেতে পারে। আগামী ৭২ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে এ কথা জানানো হয়েছে। - বাসস।

বুধবার (২১ জুলাই) সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, সিলেট বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, রংপুর, ঢাকা, ময়মনসিংহ, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে অতি ভারি বর্ষণ হতে পারে।

এছাড়া সারা দেশে দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে রাজশাহীতে ১১২ মিলিমিটার। এ ছাড়া, ভোলায় ৮৯ মিলিমিটার, ময়মনসিংহে ৬৩ মিলিমিটার, ঈশ্বরদী ও তাড়াশে ৬২ মিলিমিটার, ফরিদপুরে ৫২ মিলিমিটার, বগুড়ায় ৫০ মিলিমিটার এবং বরিশালে ৪২ মিলিমিটার।

আবহাওয়ার সংক্ষিপ্ত চিত্রে বলা হয়েছে, মৌসুমী বায়ুর অক্ষের বর্ধিতাংশ রাজস্থান, হরিয়ানা, উত্তর প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশ হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত আছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগরে অবস্থান করছে। মৌসুমী বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় বিরাজ করছে।

 

একুশে সংবাদ /এসএম