AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৮ জুন, ২০২৪, ৪ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

যে কারণে ওম শান্তি ওম‍‍`- গানে হাজির ছিলেন না অমিতাভ


Ekushey Sangbad
বিনোদন ডেস্ক
০৮:০৪ পিএম, ৩০ মে, ২০২৪
যে কারণে ওম শান্তি ওম‍‍`- গানে হাজির ছিলেন না অমিতাভ

‘ওম শান্তি ওম’ সিনেমার ‘দিওয়াঙ্গি দিওয়াঙ্গি’ গানের কথা মনে আছে? ওই দৃশ্যে প্রায় গোটা বলিউডকে হাজির করেছিলেন পরিচালক ফারহা খান। হিন্দি সিনেমার ঐতিহাসিক গানগুলোর মধ্যে এটাও একটা।

২০০৭ সালে মুক্তি পাওয়া ‘ওম শান্তি ওম’ ছবির হাত ধরেই বলিউডে পা রেখেছিলেন দীপিকা পাড়ুকোন। নায়ক ছিলেন শাহরুখ খান। গানের দৃশ্যে শাহরুখের সঙ্গে পা মিলিয়েছেন বলিউডের ৩০ জন তারকা। কিন্তু দেখা যায়নি বিগ বি অমিতাভ বচ্চনকে।

কেন দেখা যায়নি অমিতাভকে? এতদিন পর সেই নিয়ে মুখ খুললেন পরিচালক ফারহা খান। সম্প্রতি একটি সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, অভিষেক বচ্চন ও ঐশ্বর্যা রাইয়ের বিয়ের জন্যই উপস্থিত থাকতে পারেননি বিগ বি। IFTDA-এর জন্য পল্লবী যোশীকে তিনি বলেন, “ওই সপ্তাহেই অভিষেক ও ঐশ্বর্যার বিয়ে ছিল। সেই কারণেই শ্যুটিংয়ের জন্য সময় দিতে পারেননি অমিতাভ”। ফারহা রসিকতা করে বলেন, “ইন্ডাস্ট্রিকে (বিয়েতে) ডাকেনি। তাই সবাই শ্যুটিংয়ে এসেছিলেন। এটা ভাল”।

শুধু অমিতাভ নন, গানের ওই দৃশ্যে দিলীপ কুমার এবং সায়রা বানুকেও দেখা যায়নি। তাঁদের অনুপস্থিতির কারণও জানিয়েছেন ফারাহ, “আমি বলেছিলাম দিলীপ কুমার এবং শায়রা বানুকে চাই। শাহরুখ বলেছিল, আমি ব্যক্তিগতভাবে দু’জনকে সেটে নিয়ে আসব। প্রতিদিন জিজ্ঞেস করতাম, ‘দিলীপ কুমার কবে আসবেন’? শাহরুখ বলত, ‘আগামীকালই যাব। ওঁদের নিয়ে আসব’। সিনেমার ১২ বছর কেটে গিয়েছে। আমি এখনও শাহরুখ কবে তাঁদের সেটে নিয়ে আসবে তার অপেক্ষায় আছি”।

এই গানে ৪০ জন তারকাকে হাজির করানোর পরিকল্পনা ছিল ফারহা খানের। অমিতাভ বচ্চন, দিলীপ কুমার, সায়রা বানু ছাড়াও আমির খান, দেব আনন্দ, ফারদিন খান, হেমা মালিনীদের হাজির করতে চেয়েছিলেন পরিচালক। কিন্তু সম্ভব হয়নি।

ফারহার কথায়, “অনেক অভিনেতা অভিনেত্রীই আসতে পারেননি। হেমাজি শহরে ছিলেন না। আমাদের হাতে মাত্র ৬ দিন ছিল। সবাই সোনা মুখ করে মেনে নিয়েছিল। যখনই শ্যুটিংয়ের ডাক পড়েছে, তাঁরা এসেছেন। কয়েকজন আসতে আসতেও আসতে পারেননি”। পরবর্তী সময়ে ‘ওম শান্তি ওম’ সেই দশকের সবচেয়ে বড় ব্লকবাস্টার সিনেমা হয়।


একুশে সংবাদ/ঢ.প.প্র/জাহা

Link copied!