AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

এবার অস্কারের পাতায় আলিয়া


Ekushey Sangbad
বিনোদন ডেস্ক
০৫:৩৫ পিএম, ২৩ মে, ২০২৪
এবার অস্কারের পাতায় আলিয়া

অস্কার। বিশ্ব সিনেমার মর্যাদাপূর্ণ পুরস্কার। যার মূল নাম ‘অ্যাকাডেমি অ্যাওয়ার্ড’। প্রতি বছর এটি প্রদান করে যুক্তরাষ্ট্রের ‘দ্য অ্যাকাডেমি অব মোশন পিকচারস আর্টস অ্যান্ড সায়েন্সেস’। পুরস্কারের বাইরে সারা বছরই অন্তর্জালের মাধ্যমে বিভিন্ন দেশের সিনেমা, শিল্পী-কুশলীদের উৎসাহ দেয় সংস্থাটি। যেমন এবার অস্কারের পাতায় জায়গা করে নিলেন বলিউড অভিনেত্রী আলিয়া ভাট।

২২ মে দ্য অ্যাকাডেমির ইনস্টাগ্রাম পেজ থেকে একটি ভিডিও পোস্ট করা হয়। যেটা মূলত ২০১৯ সালের ‘কলঙ্ক’ সিনেমার গান ‘ঘর মোরে পারদেসিয়া’র ক্লিপ। ভিডিওর সঙ্গে অস্কার কর্তৃপক্ষ ক্যাপশনে লিখেছে, “কলঙ্ক’ সিনেমার ‘ঘর মোরে পারদেসিয়া’ গানে পারফর্ম করছেন আলিয়া ভাট। গানটি গেয়েছেন শ্রেয়া ঘোষাল ও বৈশালী মাড়ে।”

এছাড়া ছবিটির আরও কিছু তথ্যও যোগ করা হয়েছে পোস্টে। যেমন ছবির নির্মাতা অভিষেক বর্মণ, অভিনয়শিল্পী বরুণ ধাওয়ান, আলিয়া ভাট, সোনাক্ষী সিনহার নাম। পাশাপাশি গানের কম্পোজার হিসেবে প্রীতম চক্রবর্তী ও গীতিকবি অমিতাভ ভট্টাচার্যের কথাও উল্লেখ রয়েছে পোস্টে।

এদিকে অস্কার কর্তৃপক্ষের পোস্ট দেখে উচ্ছ্বসিত আলিয়া। পোস্টটি নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে শেয়ার করেছেন তিনি। অন্যদিকে ছবির প্রযোজনা প্রতিষ্ঠান ধর্মা প্রোডাকশন থেকে মন্তব্য করা হয়েছে ‘আইকনিক’।

এর আগেও একাধিকবার বলিউড ছবির ঝলক দেখা গেছে অস্কারের পাতায়। যেমন গত এপ্রিলে দীপিকা পাড়ুকোন অভিনীত ‘বাজিরাও মাস্তানি’ ছবির ‘দিওয়ানি হো গায়ি’ গানের একটি ক্লিপ পোস্ট দিয়েছিল সংস্থাটি। তারও আগে জানুয়ারিতে কালজয়ী ‘দিলওয়ালে দুলহানিয়া লে জায়েঙ্গে’র ঝলক জায়গা করে নিয়েছিল এই অন্তর্জাল ঠিকানায়।

বলা প্রয়োজন, আলিয়া ভাট এই সময়ে বলিউডের শীর্ষ অভিনেত্রীদের একজন। পরপর সফল ছবি উপহার দিয়ে চলেছেন তিনি। জিতেছেন ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার এছাড়া হলিউডের ছবিতেও কাজ করে ফেলেছেন ইতোপূর্বে। আগামীতে তাকে দেখা যাবে ভাসান বালা পরিচালিত ‘জিগরা’ ছবিতে। এটি মুক্তি পাবে আগামী ২৭ সেপ্টেম্বর।
সূত্র: ইন্ডিয়া টিভি

 

একুশে সংবাদ/ এসএডি
 

Link copied!