ঢাকা বুধবার, ২৩ জুন, ২০২১, ৯ আষাঢ় ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

তপন চৌধুরী ও তানভীর তারেকের‍‍`খেলাঘর‍‍`


Ekushey Sangbad
বিনোদন প্রতিনিধি
০৪:১৬ পিএম, ১২ মে, ২০২১
তপন চৌধুরী ও তানভীর তারেকের‍‍`খেলাঘর‍‍`

দুদিনের এই খেলাঘরে, কেউ যাব আগে পরে,এইতো জীবন-এইরকম লাইন দিয়ে শুরু হয়েছে গানটি।তানভীর তারেক এর কথা , সুর ও সঙ্গীতে প্রথমবারের মত গাইলেন তপন চৌধুরী। 

স্টুডিও কোলাহল ও সেলিব্রিটি সাউন্ডল্যাবে রেকর্ড ও সম্পাদিত এই ট্র‍্যাকে পিয়ানো , রিদম, সিন্থ , সাউন্ড ডিজাইন করেছেন তানভীর তারেক। গান প্রসঙ্গে শিল্পী বলেন,"ছোটভাই তানভীর তারেকের কথা ও সুরে প্রথম গাইলাম, গানের শিরোনাম হল-খেলাঘর।আমার খুব ভাল লেগেছে, আপনাদের ও ভাল লাগবে আশা করি"। তানভীর তারেক গান প্রসঙ্গে তার ফেসবুক ওয়ালে লেখেন-গানের মাস্টার জমা দেয়াটা কন্যাদানের মতো। সন্তানকে তাই দিয়ে এলাম ধ্রুব মিউজিক স্টেশনের ঘরে। আমার ন্যাশনাল অ্যাওয়ার্ড পাবার পর এটাই কোনো সিগনেচার রিলিজ। আমার কথা সুর ও সঙ্গীতে দেশ বরেণ্য কন্ঠশিল্পী তপন চৌধুরীর নতুন গান ‘খেলাঘর’।

ধ্রুব দা বরাবরই গানকে বানিজ্যের পাশাপাশি লালন করছেন নিজের সঙ্গীত অনুরাগের চর্চা হিসেবে। সেক্ষেত্রে ডিএমএস এ সময়ে অন্য সকল লেবেল থেকে আলাদা। কারণ তিনি নিজেও একজন শিল্পী। নিজের কাজ বলে বলছি না। এ গানটি আমার জীবনের অনবদ্য একটি কাজ। গানটির ১ মিনিটের একটি ডেমো ফেসবুকে পোস্ট দেবার পর ধ্রুব দা শুনে মুগ্ধতা নিয়ে মেসেজ দিয়েছিলেন- গানটি আমার লাগবে .. ধ্রুব দার ঐভাবে বলার কারনেই হয়ত সব কাজ ফেলে টানা কয়েকটা দিনে গানের বডি দাঁড় করালাম ..খেলাঘর গানটি গিটার বাজিয়ে সুর করেছি বিরুলিয়ার উঠোনে কোনো এক সন্ধ্যায়। এরপর একটু একটু করে বেঁধেছি গানটি। মিক্সিং এর কাজে সহযোগিতা করেছে দারুণ ট্যালেন্টেড গিটারিস্ট ছোট ভাই রাজেশ। 

গানটিতে অসাধারণ গিটার আর বাঁশি বাজিয়েছে রাজেশ ও কামরুল। পরে আমি ফাইন টিউন ও মাস্টার করলাম।  গানটি জমা দেবার পর ডি এম এস এর সৈনিকদের সাথে ..

শেষে আবারো কৃতজ্ঞতা ধ্রুব দার প্রতি- ভাইরালের এই তামাশার যুগে এ ধরনের মেলো গান , লিজেন্ডারী সিঙ্গারদের কাজকে সাপোর্ট করার জন্য । এদেশ মেলো গানের দেশ। "

সবকিছু ঠিকঠাক থাকলে খুব শীঘ্রই ধ্রুব মিউজিকের ব্যানারে অবমুক্ত হতে যাচ্ছে গানটি।

রোমান মাজহার।