AB Bank
ঢাকা শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

চলতি মাসেই এনটিআরসিএ‍‍`র ৫ম গণবিজ্ঞপ্তি


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০৭:০৩ পিএম, ২৫ মার্চ, ২০২৪
চলতি মাসেই এনটিআরসিএ‍‍`র ৫ম গণবিজ্ঞপ্তি

বেসরকারি এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানে লক্ষাধিক শিক্ষক নিয়োগের ৫ম গণবিজ্ঞপ্তি চলতি মাসের প্রকাশিত হতে পারে। সবকিছু ঠিক থাকলে আগামী ৩১ মার্চ গণবিজ্ঞপ্তিতি প্রকাশ করা হতে পারে বলে জানিয়েছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

সোমবার (২৫ মার্চ) বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) একাধিক কর্মকর্তা এ তথ্য জানিয়েছেন।

এনটিআরসিএর সচিব মো. ওবায়দুর রহমান চূড়ান্ত দিনক্ষণ বলতে রাজি না হলেও তিনি বলেন, সবকিছু ঠিক থাকলে মার্চেই পঞ্চম গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। আর এনটিআরসিএর চেয়ারম্যান সাইফুল্লাহিল আজম জানান, তারা চলতি মাসেই পঞ্চম গণবিজ্ঞপ্তি প্রকাশ করতে চান। সেভাবেই কাজ করছে সংশ্লিষ্টরা।

জানা গেছে, গত ২৯ ফেব্রুয়ারি থেকে বেসরকারি এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠানের শূন্য তথ্য সংগ্রহ শুরু হয়। গত ১৮ মার্চ তথ্য সংগ্রহ শেষ হয়। পরবর্তীতে শূন্য পদের তথ্য সংশোধনের সময় দেয় এনটিআর। আজ সোমবার তথ্য সংশোধনের সময়সীমা শেষ হবে।

এনটিআরসিএর একটি সূত্র দ্যা ডেইলি ক্যাম্পাসকে জানিয়েছে, স্কুল-কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে ৯৬ হাজার ৮০৬টি শূন্য পদের তথ্য পাওয়া গেছে। এর মধ্যে স্কুল পর্যায়ে ৪২ হাজার ৮৬৬টি পদ শূন্য রয়েছে। এছাড়া কলেজ পর্যায়ে ৪ হাজার ৩৭১, কারিগরিতে ১ হাজার ৯৫৭ এবং মাদ্রাসায় ৪৭ হাজার ৬১২টি পদ শূন্য রয়েছে। এই সংখ্যা আরও বাড়তে পারে।

নাম অপ্রকাশিত রাখার শর্তে এনটিআরসিএর এক কর্মকর্তা জানান, প্রাথমিকভাবে আগামী রোববার গণবিজ্ঞপ্তি প্রকাশের পরিকল্পনা করা হয়েছে। তবে এর আগেও গণবিজ্ঞপ্তি প্রকাশ হতে পারে। কোনো জটিলতা তৈরি হলে এপ্রিলেএ শুরুতে গণবিজ্ঞপ্তি প্রকাশ করা হবে বলেও জানান তিনি।

৫ম গণবিজ্ঞপ্তি প্রকাশের বিষয়ে জানতে চাইলে এনটিআরসিএর চেয়ারম্যান সাইফুল্লাহিল আজম বলেন, আমরা চলতি (মার্চ) মাসেই ৫ম গণবিজ্ঞপ্তি প্রকাশ করতে চাই। সেভাবেই কাজ এগিয়ে নিয়ে যাওয়া হচ্ছে।

প্রসঙ্গত, স্কুল-কলেজ, মাদ্রাসা ও কারিগরি প্রতিষ্ঠানে শিক্ষক সংকট দূর করতে প্রতিবছর একাধিক গণবিজ্ঞপ্তি প্রকাশের পরিকল্পনা রয়েছে এনটিআরসিএ’র। এজন্য বছরে একাধিকবার শূন্য পদের তথ্যও সংগ্রহ করা হবে।


একুশে সংবাদ/ঢ.প.প্র/জাহা

 

Link copied!