ঢাকা শুক্রবার, ১৭ সেপ্টেম্বর, ২০২১, ১ আশ্বিন ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

সেগুন বাগিচা আইডিয়ালে প্রধান শিক্ষকসহ শোকজ ২


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
১১:০৮ এএম, ১৪ সেপ্টেম্বর, ২০২১
সেগুন বাগিচা আইডিয়ালে প্রধান শিক্ষকসহ শোকজ ২

স্বাস্থ্যবিধি না মানায় ও  স্বাস্থ্য উপযোগী পরিবেশ না থাকায়  এবং বিদ্যালয়ের খেলার মাঠে ও ভেতরে ময়লা-আবর্জনা থাকায় স্কুলের দুই কর্মকর্তা ও একজন প্রধান শিক্ষককে শোকজ করা হয়েছে। 

গেল রবিবার ১২ সেপ্টেম্বর  প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন সেগুনবাগিচার আইডিয়াল মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পরিদর্শনে গিয়ে বিদ্যালয়ে আর্বজনা দেখতে পান। সেটি দেখে তিনি সঙ্গে থাকা ঢাকা জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাকে ব্যবস্থা নিতে নির্দেশনা দেন। এরপর সেদিন বিকেলে দুই কর্মকর্তাকে শোকজ করা হয়।

বিষয়টি নিশ্চিত করে ঢাকা জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা আলেয়া ফেরদৌসী গনমাধ্যমকে বলেন, রাজধানীর সেগুনবাগিচায় আইডিয়াল মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের খেলার মাঠে বড় বড় ঘাস, ময়লা, শ্রেণিকক্ষ-সিঁড়ি ও নোর্টিশ বোর্ড অপরিষ্কার থাকায় সেগুনবাগিচা থানা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শাহানাজ আক্তার এবং থানা প্রাথমিক সহকারী কর্মকর্তা তানজিন পারভিনকে শোকজ করা হয়েছে। আগামী তিন কার্যদিবসের মধ্যে তাদের শোকজের উত্তর দিতেও নির্দেশনা দেয়া হয়েছে।

তিনি আরও বলেন, বিদ্যালয় পরিষ্কার-পরিচ্ছন্ন করতে বারবার কড়া নির্দেশনা দেওয়ার পরও অপরিষ্কার থাকায় এ দুই কর্মকর্তাকে শোকজ করা হয়েছে। যেহেতু বিষয়গুলো সরাসরি এই দুই কর্মকর্তা তদারক করেছেন, সে কারণে তাদের বিরুদ্ধে এ ব্যবস্থা নেওয়া হয়েছে। দুই কর্মকর্তাকে শোকজ করার পর থানা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার অফিস থেকে প্রধান শিক্ষক ইব্রাহিম মিয়াকে শোকজ করা হয়।
আগামী বৃহস্পতিবার এ শোকজের জবার দিতে নির্দেশ দেওয়া হয়েছে বলে জানা গেছে।আগামী তিন কার্যদিবসের মধ্যে তাদের সকলকে শোকজের জবাব দিতে বলা হয়েছে।

একুশে সংবাদ/ জা/মু