AB Bank
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নভেম্বরেও খুলছে না শিক্ষা প্রতিষ্ঠান


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৪:৫৫ পিএম, ২১ অক্টোবর, ২০২০
নভেম্বরেও খুলছে না শিক্ষা প্রতিষ্ঠান

করোনা ভাইরাসের সংক্রমণ এড়াতে আগামী নভেম্বরও দেশের কোনো শিক্ষাপ্রতিষ্ঠান খোলা সম্ভব হবে না বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

বুধবার ভার্চুয়াল প্লাটফর্মের মাধ্যমে মাধ্যমিক স্তরের শিক্ষার্থীদের বার্ষিক পরীক্ষা সংক্রান্ত এক সংবাদ সম্মেলনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান। 

বাংলাদেশে করোনাভাইরাসের প্রকোপ বাড়ার পর গত ১৭ মার্চ থেকে দেশের সব ধরনের শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে দেওয়া হয়। বর্তমানে কওমি মাদ্রাসা ছাড়া অন্যসব শিক্ষা প্রতিষ্ঠানে আগামী ৩১ অক্টোবর পর্যন্ত ছুটি ঘোষণা করা আছে।

শিক্ষা প্রতিষ্ঠান খোলার বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, যেহেতু শীতকাল নিয়ে এক ধরনের দুশ্চিন্তা আছে সব জায়গায়, সে কারণে আমরা কোভিড বিষয়ক জাতীয় পরামর্শক কমিটির সাথে আলোচনা করব। আমরা যখন মনে করব শিক্ষক, শিক্ষার্থী অভিভাবকদের স্বাস্থ্যঝুঁকি নেই এবং যে রিস্কটুকু নেয়া সম্ভব সে পরিস্থিতি হলে আমরা শিক্ষা প্রতিষ্ঠান খুলতে পারব। তবে তা কবে হবে সেটি এ মুহূর্তে বলা সম্ভব নয়।

সংবাদ সম্মেলনে অনলাইনে সংযুক্ত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মোঃ মাহবুব হোসেন, কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সচিব মো. আমিনুল ইসলাম খান।

একুশে সংবাদ/বা.টো/এআরএম

Link copied!