AB Bank
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

১০ শতাংশ নগদ লভ্যাংশ দেবে এক্সিম ব্যাংক


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৩:৩০ পিএম, ২৪ এপ্রিল, ২০২৪
১০ শতাংশ নগদ লভ্যাংশ দেবে এক্সিম ব্যাংক

সমাপ্ত ২০২৩ হিসাব বছরের জন্য ১০ শতাংশ নগদ লভ্যাংশ ঘোষণা করেছে পুঁজিবাজারের তালিকাভুক্ত কোম্পানি এক্সিম ব্যাংক। সম্প্রতি কোম্পানিটির পর্ষদ সভায় অনুমোদন পর তা প্রকাশ করা হয়।

ঘোষিত লভ্যাংশ শেয়ারহোল্ডারদের সম্মতিক্রমে অনুমোদনের জন্য কোম্পানিটির বার্ষিক সাধারণ সভা (এজিএম) অনুষ্ঠিত হবে আগামী ২৪ জুন। এর জন্য রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে আগামী ২৬ মে।

কোম্পানিটির নিরীক্ষিত আর্থিক প্রতিবেদনের তথ্য, ২০২৩ সমাপ্ত হিসাব বছরে কোম্পানিটির সমন্বিত শেয়ার প্রতি মুনাফা (ইপিএস) হয়েছে দুই টাকা ৩৩ পয়সা। আগের ২০২২ বছরে কোম্পানিটির শেয়ার প্রতি মুনাফা ছিল দুই টাকা ৫৭ পয়সা। এ সময়ের ব্যবধানে শেয়ার প্রতি মুনাফা কমেছে ২৪ পয়সা বা ৯ দশমিক ৩৪ শতাংশ।

আলোচ্য সময়ে সমন্বিত শেয়ার প্রতি নগদ প্রবাহ (এনওসিএফপিএস) হয়েছে পাঁচ টাকা ৯৪ পয়সা। আগের বছরে শেয়ার প্রতি নগদ প্রবাহ ছিল নেগেটিভ ১৩ টাকা ২০ পয়সা। গত ৩১ ডিসেম্বর কোম্পানিটির সমন্বিত সম্পদমূল্য (এনএভি) দাঁড়িয়েছে তিন হাজার ৩২৯ কোটি ১৩ লাখ ৭১ হাজার ৩৭৪ টাকা।

আর সমন্বিত শেয়ার প্রতি সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ২৩ টাকা। আগের বছরে সমন্বিত সম্পদমূল্য ছিল তিন হাজার ১৮৬ কোটি ৮০ লাখ ৮৩ হাজার ২২৪ টাকা। আর শেয়ার প্রতি সম্পদমূল্য ছিল ২২ টাকা দুই পয়সা।

 

একুশে সংবাদ/স.ট.প্র/জাহা

Link copied!