AB Bank
ঢাকা শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী
রাজশাহীতে মানববন্ধন

রাকাবকে একীভূত করার সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,রাজশাহী
০২:৫৯ পিএম, ২৩ এপ্রিল, ২০২৪
রাকাবকে একীভূত করার সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি

রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংককে (রাকাব) বাংলাদেশ কৃষি ব্যাংকের (বিকেবি) সঙ্গে একীভূত করার সিদ্ধান্ত প্রত্যাহারের দাবিতে রাজশাহী নগরে মানববন্ধন ও সমাবেশ হয়েছে। মঙ্গলবার ২৩ এপ্রিল সকাল ১০টার দিকে নগরের সাহেববাজার জিরো পয়েন্টে এই কর্মসূচি পালন করেন বীর মুক্তিযোদ্ধা ও সংস্কৃতিকর্মীরা।

রাজশাহী জেলা ও মহানগর মুক্তিযোদ্ধা সংসদ ইউনিট, রাজশাহী সম্মিলিত সাংস্কৃতিক জোট, রাজশাহী জেলা ও মহানগর মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড এই কর্মসূচির আয়োজন করে। এতে সংহতি প্রকাশ করে আরও কয়েকটি সংগঠন অংশ নেয়।

৪ এপ্রিল রাষ্ট্রায়ত্ত এই দুটি ব্যাংক একীভূত করার সিদ্ধান্ত নেয় সরকার। সরকারি এ সিদ্ধান্তের কথা আগের দিন সংশ্লিষ্ট ব্যাংকগুলোকে জানিয়ে দেয় বাংলাদেশ ব্যাংক। সিদ্ধান্ত অনুযায়ী, রাকাবকে কৃষি ব্যাংকের সঙ্গে এবং বিডিবিএলকে সোনালী ব্যাংকের সঙ্গে একীভূত করা হবে। তবে রাকাবকে একীভূত করার সিদ্ধান্ত থেকে সরে আসার জন্য ১৬ এপ্রিল প্রথম প্রতিবাদ শুরু হয় রাজশাহীতে। এরপর রাজশাহী বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক, মেয়রসহ সংশ্লিষ্টদের স্মারকলিপি দিয়েছেন আন্দোলনকারীরা।

কর্মসূচিতে রাজশাহী মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. আবদুল মান্নানের সভাপতিত্বে বক্তব্য দেন কবি ও বীর মুক্তিযোদ্ধা রুহুল আমিন প্রামাণিক, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি দিলীপ কুমার ঘোষ, রাজশাহী জেলা মহিলা পরিষদের সভাপতি কল্পনা রায়, বীর মুক্তিযোদ্ধা ও ন্যাপ রাজশাহী জেলার সভাপতি মোস্তাফিজুর রহমান খান আলম, বীর মুক্তিযোদ্ধা আবুল হাসান খন্দকার, বীর মুক্তিযোদ্ধা ইয়াসিন মোল্লা, বীর মুক্তিযোদ্ধা সাইদুল ইসলাম, স্থানীয় দৈনিক সোনার দেশ পত্রিকার সম্পাদক আকবারুল হাসান মিল্লাত প্রমুখ।

একুশে সংবাদ/প্র. আ./এসএডি

Link copied!