AB Bank
ঢাকা শনিবার, ০৪ মে, ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

লাইসেন্স ছাড়া পাইকারি ব্যবসা করা যাবে না : বাণিজ্য প্রতিমন্ত্রী


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৭:২৫ পিএম, ১১ মার্চ, ২০২৪
লাইসেন্স ছাড়া পাইকারি ব্যবসা করা যাবে না : বাণিজ্য প্রতিমন্ত্রী

লাইসেন্স না থাকলে পাইকারি ব্যবসা করা যাবে না বলে সাফ জানিয়ে দিয়েছেন বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু। পাশাপাশি স্মার্ট বাজার ব্যবস্থাপনায় সরকার কাজ করছে বলেও জানান তিনি। সোমবার (১১মার্চ) রাজধানীর শান্তিনগর বাজার পরিদর্শন শেষে আমিনবাজার কো-অপারেটিভ মার্কেট সোসাইটি লিমিটেডের সভাকক্ষে আয়োজিত মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

বাণিজ্য প্রতিমন্ত্রী বলেন, রমজানে বাজারে শৃঙ্খলা বজায় রাখতে কাজ করছে সরকার। ভোক্তা অধিদফতর বিশেষ অভিযান বাড়িয়েছে। পণ্যের দাম বেশি নিয়ে ভোক্তা অধিকারে (১৬১২১) ফোন দিয়ে অভিযোগ করতে পারে। পাইকারি ও খুচরা ব্যবসায়ীদের লাইসেন্সের আওতায় আনার বিষয়টি প্রক্রিয়ায় রয়েছে। অনেকের লাইসেন্স নাই, লাইসেন্স ছাড়া পাইকারি ব্যবসা করা যাবে না। উৎপাদক, আমদানিকারক থেকে ভোক্তা পর্যন্ত সরবরাহ ব্যবস্থা বা ‍‍`সাপ্লাই চেইন‍‍`কে সুশৃঙ্খল করতে স্মার্ট বাজার ব্যবস্থাপনায় কাজ করছে সরকার।

দেশের বাজারে রাতারাতি বেড়ে গেছে লেবুর দাম। প্রতি হালি বিক্রি হচ্ছে ৬০-৮০ টাকায়। তবে কোনভাবেই লেবুর হালি ৪০ টাকার বেশি হওয়ার কথা নয় বলে জানিয়েছেন বাণিজ্য প্রতিমন্ত্রী।

এসময় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের মহাপরিচালক এ এইচ এম সফিকুজ্জামান প্রতিটি বাজার কমিটিকে বাজার পর্যবেক্ষণের তাগিদ দেন। পাশাপাশি দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে এসব কমিটির সমর্থন প্রয়োজন বলে মন্তব্য করেন তিনি।

 

একুশে সংবাদ/সা.আ

 

 

 

 

Link copied!