AB Bank
ঢাকা শুক্রবার, ০১ মার্চ, ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আবারও বাড়লো সোনার দাম, ইতিহাসে নতুন রেকর্ড


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৯:০৩ পিএম, ২৬ নভেম্বর, ২০২৩
আবারও বাড়লো সোনার দাম, ইতিহাসে নতুন রেকর্ড

দেশের বাজারে আবারও বেড়েছে সোনার দাম। সবচেয়ে ভালো মানের, অর্থাৎ ২২ ক্যারেটের এক ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) সোনার দামে এক হাজার ৭৪৯ টাকা বাড়িয়ে নতুন দাম নির্ধারণ করা হয়েছে। এতে ভালো মানের প্রতি ভরি সোনার দাম বেড়ে হয়েছে এক লাখ ৮ হাজার ১২৫ টাকা।

রোববার (২৬ নভেম্বর) গণমাধ্যমে পাঠানো বাংলাদেশ জুয়েলার্স সমিতির (বাজুস) এক সংবাদ বিজ্ঞপ্তি থেকে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। আগামীকাল সোমবার থেকেই দেশের বাজারে সোনার নতুন দাম কার্যকর হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সবচেয়ে ভালো মানের বা ২২ ক্যারেটের ১ ভরি (১১.৬৬৪ গ্রাম) সোনার মূল্য ১ হাজার ৭৫০ টাকা বাড়ানো হয়েছে। নতুন দাম নির্ধারণ করা হয়েছে ১ লাখ ৮ হাজার ১২৫ টাকা। দেশের ইতিহাসে যা সর্বোচ্চ। এর আগে এই রেকর্ড ছিল না।

২১ ক্যারেটের প্রতি ভরি সোনার দর ধার্য করা হয়েছে ১ লাখ ৩ হাজার ২২৬ টাকা। পাশাপাশি ১৮ ক্যারেটের সোনার ভরিপ্রতি দাম ঠিক করা হয়েছে ৮৮ হাজার ৪৭১ টাকা। আর সনাতন পদ্ধতির সোনার মূল্য নির্ধারণ করা হয়েছে ৭৩ হাজার ৭১৬ টাকা। আগামীকাল সোমবার (২৭ নভেম্বর) থেকে এই দাম কার্যকর হবে।

তবে রুপার দাম অপরিবর্তিত রয়েছে। ২২ ক্যারেটের ১ ভরির দর নির্ধারণ করা হয়েছে ১ হাজার ৭১৫ টাকা। পাশাপাশি ২১ ক্যারেটের প্রতি ভরি রুপার মূল্য রয়েছে ১ হাজার ৬৩৩ টাকা। আর ১৮ ক্যারেটের প্রতিভরি দাম ১ হাজার ৪০০ টাকা। এছাড়াও সনাতন পদ্ধতির রুপার দাম ১ হাজার ৫০ টাকায় আছে।

উল্লেখ্য, চলতি বছরের ২০ জুলাই দেশের ইতিহাসে প্রথমবারের মতো ২২ ক্যারেট সোনার দাম ১ লাখ টাকা ছাড়িয়েছিল। তখন ভালো মানের প্রতিভরি সোনার দাম বেড়ে হয়েছিল ১ লাখ ৭৭৭ টাকা।

 

একুশে সংবাদ/চ.ট.প্র/জাহা

Link copied!