AB Bank
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সূচকের সাথে বেড়েছে লেনদেনও


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৫:৩৩ পিএম, ১৭ জানুয়ারি, ২০২২
সূচকের সাথে বেড়েছে লেনদেনও

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সোমবারও (১৭ জানুয়ারি) উত্থানের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। সূচকের সাথে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর এবং টাকার পরিমাণে লেনদেনও বেড়েছে।

এদিন ডিএসইতে ১ হাজার ৬৮৬ কোটি ৭৩ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। ডিএসইতে আগের দিন থেকে ১৭৯ কোটি ৯৩ লাখ টাকা বেশি লেনদেন হয়েছে। গতকাল ডিএসইতে লেনদেন হয়েছিল ১ হাজার  ৫০৬ কোটি ৮০ লাখ টাকার।

সোমবার ডিএসই প্রধান মূল্য সূচক ডিএসইএক্স ৩৫ পয়েন্ট বেড়ে  অবস্থান করছে ৭ হাজার ৫৫ পয়েন্টে। অপর দুই সূচকের মধ্যে ডিএসই৩০ সূচক ৯ পয়েন্ট বেড়েছে  এবং ডিএসইএস বা শরীয়াহ সূচক দশমিক ৩ পয়েন্ট বেড়েছে।
 
আজ ডিএসইতে মোট ৩৭৯টি কোম্পানির শেয়ার লেনদেন হয়েছে। এর মধ্যে দর বেড়েছে ১৭৩টির, দর কমেছে ১৫২টির এবং দর অপরিবর্তিত রয়েছে ৫৪টি কোম্পানির।

এদিন সিএসইতে হাত বদল হওয়া ৩০০টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ১৪২টির, কমেছে ১২৩টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৫টির দর। 

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১০১.৮৫ পয়েন্ট  বেড়ে দাঁড়িয়েছে ২০ হাজার ৬৬৯.২৬ পয়েন্টে। আজ সিএসইতে ৪৫ কোটি ২১ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

একুশে সংবাদ/বাবু

Link copied!