ঢাকা বৃহস্পতিবার, ২৭ জানুয়ারি, ২০২২, ১৩ মাঘ ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

পতনে শেয়ারবাজার


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৫:৪৫ পিএম, ১২ জানুয়ারি, ২০২২
পতনে শেয়ারবাজার
ছবি: সংগৃহীত

ছবি: সংগৃহীত

দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) বুধবার (১২ জানুয়ারি) বড় পতনের মধ্য দিয়ে লেনদেন শেষ হয়েছে। এদিন শেয়ারবাজারের সব সূচক কমেছে। সূচকের সাথে বেশিরভাগ প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর এবং টাকার পরিমাণে লেনদেনও কমেছে।

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান সূচক ডিএসইএক্স ৫৩.০৮ পয়েন্ট কমে ছয় হাজার ৯৯৬.০৬ পয়েন্টে দাঁড়িয়েছে। ডিএসইর অপর সূচকগুলোর মধ্যে শরিয়াহ সূচক ১.০৯ পয়েন্ট কমে দাঁড়িয়েছে এক হাজার ৪৯৪.৭৭ পয়েন্টে এবং ডিএসই-৩০ সূচক ১৯.৮৭ পয়েন্ট  কমে দাঁড়িয়েছে দুই হাজার ৬০৬.৭৮ পয়েন্টে।

ডিএসইতে এক হাজার ৬৬৪ কোটি ১৭ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। যা আগের কার্যদিবস থেকে ৩১২ কোটি ৮৮ লাখ টাকা কম। আগের কার্যদিবস লেনদেন হয়েছিল এক হাজার ৯৭৬ কোটি ৮৮ লাখ টাকার।

ডিএসইতে ৩৭৮টি প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। এসব প্রতিষ্ঠানের মধ্যে ৮৮টির শেয়ার ও ইউনিটের দর বেড়েছে। দর কমেছে ২৪৩টির। অপরিবর্তিত রয়েছে ৪৭টি  প্রতিষ্ঠানের শেয়ার ও ইউনিট দর।

অপর শেয়ারবাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) সার্বিক সূচক সিএএসপিআই ১৬৯.৯৯ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ২০ হাজার ৪৯৭.৩৬ পয়েন্টে। সিএসইতে হাত বদল হওয়া ২৯৮টি প্রতিষ্ঠানের মধ্যে শেয়ার দর বেড়েছে ৮১টির, কমেছে ১৯৪টির এবং অপরিবর্তিত রয়েছে ২৩টির দর। এদিন সিএসইতে ৭২ কোটি ৩৫ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে।

একুশে সংবাদ/বাবু