ঢাকা সোমবার, ২৯ নভেম্বর, ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

ব্যবসায়ীকে বাজার কারসাজি করার সুযোগ দেয়া হবে না: এফবিসিসিআই


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৯:০৬ পিএম, ১৭ অক্টোবর, ২০২১
ব্যবসায়ীকে বাজার কারসাজি করার সুযোগ দেয়া হবে না: এফবিসিসিআই

বাজার কারসাজিতে গুটিকয়েক অসাধু ব্যক্তির জন্য পুরো ব্যবসায়ী সমাজের ভাবমূর্তি নষ্ট হতে দেয়া হবে না বলে হুশিয়ারি দিয়েছেন বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশনের (এফবিসিসিআই) সভাপতি মো. জসিম উদ্দিন। 

আজ রোববার (১৭অক্টোবর) এফবিসিসিআই কার্যালয়ে আয়োজিত ‘নিত্য প্রয়োজনীয় পণ্যসামগ্রীর মজুদ, আমদানি, সরবরাহ ও মুল্য পরিস্থিতি বিষয়ে মতবিনিময় সভায়’এসব কথা বলেন তিনি।

সভাপতি  বলেন,অর্থনীতি, শিল্পায়ন, কর্মসংস্থান, দারিদ্র দূরীকরণে সবচেয়ে বেশি অবদান রাখার পরও, হাতে গোনা কয়েকজন ব্যবসায়ীর জন্য পুরো ব্যবসায়ী সমাজের ইমেজ নষ্ট হচ্ছে। এই ব্যবস্থা চলতে দেয়া যায়না।

সাম্প্রতিক সময়ে পেঁয়াজের দাম বৃদ্ধির বিষয়ে আলোচনায় জসিম উদ্দিন বলেন, শ্যাম বাজারে এক আড়ত থেকে আরেক আড়তে ভিন্ন ভিন্ন দামে পেঁয়াজ পাইকারি বিক্রি হয়। আবার খুচরা বাজারেও এক বাজার থেকে আরেক বাজারে দামের পার্থক্য কেজিতে ১০ থেকে ১৫ টাকা। এই অবস্থা অস্বাভাবিক। এর পেছনে অল্প কয়েকজন ব্যবসায়ী দায়ী।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, এফবিসিসিআইয়ের সহসভাপতি এম এ মোমেন, মো. আমিনুল হক শামীম। চাল,পেঁয়াজের আমদানিকারক,আড়তদার ব্যবসায়ী সমিতির প্রতিনিধি ও রাজধানীর বিভিন্ন বাজার সমিতির নেত্রীবৃন্দরা।

একুশে সংবাদ / আল-আমিন