AB Bank
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বৃহৎ নয় ছোট শিল্পপ্রতিষ্ঠান গড়তে নারী উদ্যোক্তাদের আহ্বান শিল্পমন্ত্রীর


Ekushey Sangbad
একুশে সংবাদ ডেস্ক
০৫:৩০ পিএম, ১৪ মার্চ, ২০২১
বৃহৎ নয় ছোট শিল্পপ্রতিষ্ঠান গড়তে নারী উদ্যোক্তাদের আহ্বান শিল্পমন্ত্রীর

প্রথমেই বৃহৎ শিল্প প্রতিষ্ঠানের না করে ছোট ছোট শিল্পপ্রতিষ্ঠান গড়ে তুলতে দেশের নারী উদ্যোক্তাদের প্রতি আহ্বান জানিয়েছেন শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন।

আজ রাজধানীতে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে এসএমই ফাউন্ডেশন আয়োজিত মুজিব বর্ষে নারী উদ্যোক্তাদের চ্যালেঞ্জ' শীর্ষক সেমিনারে তিনি এ আহ্বান জানান। 

এসএমই ফাউন্ডেশনের চেয়ারপারসন অধ্যাপক ডক্টর মোহাম্মদ মাসুদুর রহমানের সভাপতিত্বে সেমিনারে শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার, শিল্প মন্ত্রণালয় সচিব একেএম আলী আজম ও দৈনিক যুগান্তরের সম্পাদক সাইফুল ইসলাম সহ বিশিষ্টজনেরা বক্তব্য রাখেন। 

শিল্পমন্ত্রী বলেন, ৭৫ পরবর্তী সময়ে দেশের অর্থনীতি লুটেরাদের হাতে জিম্মি হয় যা পরবর্তীতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পুনরুদ্ধার করে দেশের অর্থনীতিকে বেগবান করেন। 

দেশের অর্ধেক জনগোষ্ঠীকে ঘরে বসিয়ে রেখে উন্নয়ন সম্ভব নয় উল্লেখ করে শিল্পমন্ত্রী বলেন,  তাই নারীদের কারিগরি প্রশিক্ষণ প্রদান , কর্মসংস্থান সৃষ্টি এবং ক্ষুদ্র শিল্প প্রতিষ্ঠান গড়ে তুলতে বিসিক এর মাধ্যমে জমি বরাদ্দ দিচ্ছে সরকার। 

নারী উদ্যোক্তাদের উৎপাদিত পণ্য আরো বেশি বেশি বাজারজাত করে তাদের উৎসাহিত করতে  মেলার আয়োজনসহ প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার। 

এসময় তিনি নারী উদ্যোক্তাদের ব্যাংক ঋণ পেতে দীর্ঘ সূত্রিতা লাঘবের ওপরও গুরুত্ব দেন। 

একুশেসংবাদ/অমৃ

Link copied!