ঢাকা শুক্রবার, ০৫ মার্চ, ২০২১, ২১ ফাল্গুন ১৪২৭

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
Janata Bank
Rupalibank

অটোগ্যাস স্টেশন স্থাপনে মেঘনা পেট্রোলিয়াম-এনার্জিপ্যাকের চুক্তি


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৬:৫১ পিএম, ১৬ ফেব্রুয়ারি, ২০২১
অটোগ্যাস স্টেশন স্থাপনে মেঘনা পেট্রোলিয়াম-এনার্জিপ্যাকের চুক্তি

মেঘনা পেট্রোলিয়াম লিমিটেডের ডিলারশীপের অন্তর্ভুক্ত ফিলিং স্টেশন গুলোতে অটো গ্যাস সুবিধা এবং ফিলিং সংক্রান্ত যন্ত্রাদি স্থাপনের উদ্দেশ্যে এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশন লিমিটেডের সাথে মেঘনা পেট্রোলিয়াম লিমিটেডের একটি চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়েছে। এই চুক্তি দুই কোম্পানির মধ্যে প্রযুক্তিগত স্থানান্তর এবং উন্নতি সাধনে ভূমিকা রাখবে। উল্লেখ্য যে, এনার্জিপ্যাকের জি-গ্যাস এলপিজি সেবাটি সরবরাহ করবে।

মেঘনা পেট্রোলিয়াম লিমিটেডের ঢাকাস্থ কার্যালয়ে  (মেঘনা ভবন ,১৩১ মতিঝিল বাণিজ্যিক এলাকা) এক অনুষ্ঠানে মেঘনা পেট্রোলিয়াম লিমিটেডের পক্ষে ব্যবস্থাপনা পরিচালক জনাব মীর ছাইফুল্লাহ-আল-খালেদ এবং এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশন লিমিটেডের পক্ষে ব্যবস্থাপনা পরিচালক জনাব হুমায়ুন রশীদ এই চুক্তিটি স্বাক্ষর করেন। 

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন মেঘনা পেট্রোলিয়াম লিমিটেডের জনাব মোঃ জসীম উদ্দীন, জেনারেল ম্যানেজার (মার্কেটিং); এবং এনার্জিপ্যাক পাওয়ার জেনারেশন লিমিটেডের পক্ষে উপস্থিত ছিলেন জনাব আবু সাঈদ রাজা, জেনারেল ম্যানেজার ও ব্যবসায় প্রধান; জি-গ্যাস এলপিজি। এছাড়াও, উভয় পক্ষের ঊর্ধ্বতন কর্মকর্তারাও উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। 

অটোগ্যাস একটি তরলীকৃত পেট্রোলিয়াম গ্যাস (এলপিজি), যা যানবাহনের জ্বালানি হিসেবে সারা বিশ্বে বহুল প্রচলিত ও সমাদৃত। সর্বাধিক নিরাপদ এবং সর্বোচ্চ পরিবেশ বান্ধব জ্বালানি হিসেবে এলপিজি অটোগ্যাস বাংলাদেশেও ক্রমাগত জনপ্রিয় হয়ে উঠছে। বাংলাদেশ সরকার এ সাশ্রয়ী জ্বালানিকে জনপ্রিয় করতে ব্যাপকভাবে উৎসাহ প্রদান করে আসছে। 

একুশেসংবাদ/অমৃ