AB Bank
ঢাকা রবিবার, ১৬ জুন, ২০২৪, ২ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ফরিদপুরে মেধাবী শিক্ষার্থী, শিক্ষাপ্রতিষ্ঠানকে সম্মাননা প্রদান


ফরিদপুরে মেধাবী শিক্ষার্থী, শিক্ষাপ্রতিষ্ঠানকে সম্মাননা প্রদান

ফরিদপুরের সদরপুর উপজেলার সাহেবের চরে আতিক পাঠাগারের উদ্যোগে উপজেলার মেধাবী শিক্ষার্থী ও শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠানকে সম্মাননা প্রদান করা হয়েছে। বুধবার  (২২ মে) সকালে আতিক পাঠাগারের উদ্যোগে উপজেলার মেধাবী শিক্ষার্থী ও শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠানকে সম্মাননা প্রদান করা হয়েছে।

সম্নাননা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সরকারি ইয়াসিন কলেজ এর অবসরপ্রাপ্ত অধ্যক্ষ এএইচ এম ইসহাক মিয়া, সদরপুর মহিলা কলেজ এর অবসরপ্রাপ্ত অধ্যক্ষ জাহাঙ্গীর আলম সিদ্দিকী, সদরপুর শিক্ষক সমিতির সভাপতি মো: জাহাঙ্গীর আলম প্রমুখ।

প্রধান অতিথি বলেন, গ্রাম-বাংলার তৃণমূলের শিক্ষার্থীদের জন্য পাঠাগারটি অমূল্য সম্পদ। পাঠাগারে বসে ছাত্র-শিক্ষক-অভিভাবকসহ সর্বস্তরের লোকজন তাদের প্রয়োজনীয় বই পড়ার সুযোগ পাচ্ছেন। 

এই আয়েজনটি নিয়ে অনুভূতি প্রকাশ করতে গিয়ে সদরপুর মহিলা কলেজ এর অবসরপ্রাপ্ত অধ্যক্ষ জাহাঙ্গীর আলম সিদ্দিকী বলেন, আতিক  পাঠাগারে সব সময় সমাজের কল্যাণে কাজ করে আসছে।  পাশ্চাত্য সংস্কৃতির করাল থাবা বর্তমানে আমাদের কোমলমতি শিক্ষার্থীদের ওপর পড়েছে। তা থেকে রক্ষা পেতে এ ধরনের আয়োজন আরো বেশি বেশি হওয়া উচিত বলে আমি মনে করি। পাঠাগারকে ধন্যবাদ এ ধরনের একটি আয়োজনের জন্য। আশা করি, ভবিষ্যতে তারা এ ধরনের ভালো কাজ অব্যাহত রাখবে। ’

আতিক পাঠাগারের প্রতিষ্ঠাতা  আবদুস ছাত্তার খান বলেন, গ্রামবাংলার প্রত্যন্ত অঞ্চলের শিক্ষার্থীদের মেধাবিকাশের পথ সুগম করার চেষ্টাতেই আমি এই পাঠাগারটি স্থাপন করেছি। সকলের উদ্দেশ্যে তিনি উদাত্ত আহ্বান জানান, ‘নিজে বই পড়ুন, অন্যকে পড়তে বলুন, আপনার সন্তানকে পড়ার অভ্যাস গড়ে তুলতে সচেষ্ট হোন। পাঠাগারকে ভালোবাসুন, পাঠাগারে পড়তে আসুন।’

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন টেকেরহাট পুপলার কলেজের অবসরপ্রাপ্ত  প্রভাষক গোলাম সারোয়ার হোসেন।

একুশে সংবাদ/এস কে 

Link copied!