AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২৩ মে, ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

একটানা ১৯ ঘণ্টা বিদ্যুৎ বিচ্ছিন্ন ৩ উপজেলা


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি, কিশোরগঞ্জ
০৭:৫৪ পিএম, ১০ মে, ২০২৪
একটানা ১৯ ঘণ্টা বিদ্যুৎ বিচ্ছিন্ন ৩ উপজেলা

কিশোরগঞ্জের ৩ উপজেলা অষ্টগ্রাম, ইটনা ও মিঠামইন উপজেলার ২৩ ইউনিয়ন টানা ১৯ ঘণ্টা ধরে রয়েছে বিদ্যুৎ বিচ্ছিন্ন।

বৃহস্পতিবার রাতে কিশোরগঞ্জ গ্রিডে বজ্রপাতে পটেনশিয়াল ট্রান্সফরমার পুড়ে শুক্রবার (১০ মে) সন্ধা সাড়ে ৬টা পর্যন্ত কিশোরগঞ্জের তিন উপজেলায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে।

কিশোরগঞ্জ পল্লী বিদ্যুৎ অফিস সূত্রে জানা যায়, বৃহস্পতিবার রাত ১১টা থেকে শুক্রবার বিকেল সাড়ে ৬টা পর্যন্ত, কিশোরগঞ্জ গ্রীড উপকেন্দ্র থেকে ৩৩ কেভি সাবস্টেশনে বিদ্যুৎ সরবরাহের পটেনশিয়াল টান্সফরমার (পিটি) বজ্রপাতে পুড়ে যাওয়ায় ৩৩ কেভি বিদ্যুৎ সরবরাহ লাইনে বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে পড়ে।

যার ফলে হাওরের তিন উপজেলা অষ্টগ্রাম, ইটনা ও মিঠামইনের ২৩টি ইউনিয়নের সাধারণ মানুষ চরম ভোগান্তিতে রয়েছেন বলে জানা যায়।

এতে চরম বিপাকে পড়েছেন নিম্ন আয়ের অটোরিকশা চালকরা। রাতে যানবাহনে চার্জ দিতে না পারায় দিনে যাত্রী পরিবহন করতে পারেননি তারা। ফলে এই তিন ইউনিয়নের প্রধানবাহন অটোরিকশা না পেয়ে চরম জনদুর্ভোগ সৃষ্টি হয়েছে।

কিশোরগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির (পবিস) কর্মীরা সমস্যার পর থেকে বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক করতে কাজ করছেন। তবে শুক্রবার বেলা দেড়টার দিকে জরুরি ভিত্তিতে করিমগঞ্জ থেকে বিকল্প উপায়ে তিনটি উপজেলায় সদর ফিডারে বিদ্যুৎ সরবরাহ চালু করেছে বলে জানিয়েছে কিশোরগঞ্জ পবিস।

কিশোরগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির মিঠামইন জোনাল অফিসের অধীনে প্রায় ৭৪ হাজার গ্রাহক রয়েছে। অষ্টগ্রামে প্রায় ২৯ হাজার, মিঠামইনে ২৫ হাজার ও ইটনা আংশিকে ২০ হাজার গ্রাহক রয়েছে।

এ বিষয়ে মিঠামইন পল্লী বিদ্যুৎ জোনাল অফিসের সহকারী ডেপুটি জেনারেল ম্যানেজার প্রকৌশলী দেবাশীষ কুমার তালুকদার প্রান্ত বলেন, বৃহস্পতিবার রাতে কিশোরগঞ্জ গ্রিডে সমস্যা হওয়ায় তিন উপজেলায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে। পল্লী বিদ্যুৎ প্রকৌশলী ও কর্মীরা কাজ করছেন। বিকল্প উপায়ে উপজেলা সদরের জন্য তিনটি সদর ফিডার চালু করেছি। আশা করি দ্রুত বিদ্যুৎ সরবরাহ স্বাভাবিক হবে।

 

একুশে সংবাদ/বিএইচ
 

Link copied!