AB Bank
ঢাকা শুক্রবার, ২৪ মে, ২০২৪, ১০ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

উজিরপুরে জাতীয় পুষ্টি সপ্তাহের উদ্বোধন


উজিরপুরে জাতীয় পুষ্টি সপ্তাহের উদ্বোধন

‘স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে, খাবার খাবো পুষ্টি গুণে’ এই প্রতিপাদ্য বিষয়কে ধারণ করে বরিশালের উজিরপুরে জাতীয় পুষ্টি সপ্তাহ ২০২৪-এর উদ্বোধন করা হয়েছে।  

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে জাতীয় পুষ্টি সপ্তাহ ২০২৪ এর উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাখাওয়াত হোসেন। এ উপলক্ষে ৯ মে বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় উপজেলা পরিষদ সভাকক্ষে আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অপুর্ব কুমার বাইন রন্টু, মহিলা ভাইস চেয়ারম্যান সিমা রানী শীল, উপজেলা মেডিকেল অফিসার ডাঃ রাকিব হাসান, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ কপিল বিশ্বাস, মাধ্যমিক শিক্ষা অফিসার এবিএম জাহিদ হাসান,  প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ রুহুল আমিন, সদ্য যোগদানকৃত উপজেলা মৎস্য কর্মকর্তা প্রসেন মজুমদার, মহিলা বিষয়ক কর্মকর্তা কাজী ইসরাত জাহান, বামরাইল ইউপি চেয়ারম্যান ইউসুফ হোসেন হাওলাদার।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন  উজিরপুর সাংবাদিক ইউনিয়নের সভাপতি আঃ রহিম সরদার, এশিয়ান টিভি বরিশাল জেলা প্রতিনিধি মোঃ নাসির উদ্দিন, দপ্তর সম্পাদক মোঃ জুনায়েদ খান সিয়াম, উপজেলা পুষ্টি কমিটির আহবায়ক মোঃ অহেদুজ্জান। এসময় বক্তারা বলেন, পুষ্টিগুণে সমৃদ্ধ খাবার গ্রহণ করতে হবে, খাদ্য উৎপাদন, পরিবহন, সংরক্ষণ, ও রান্নায় পুষ্টিগুণ বজায় রাখতে হবে। খাবারে চিনি ও লবণের মাত্রা সীমিত রাখতে হবে। অতিরিক্ত ভাজা তৈলাক্ত খাবার ও ফাস্টফুড বর্জন করতে হবে। শিশুকে অতিপ্রক্রিয়াজাত পানীয় ও খাবার গ্রহণ থেকে বিরত থাকতে হবে।

সপ্তাহব্যাপী জাতীয় পুষ্টি সপ্তাহের দ্বিতীয় দিনে শুক্রবার ধর্মীয় প্রতিষ্ঠানে পুষ্টিবার্তা প্রচার, তৃতীয় দিনে স্বাস্থ্য সেবা কেন্দ্রে পুষ্টিসেবা জোরদারকরণ, চতুর্থ দিন মা ও শিশুর খাদ্য পুষ্টি নিয়ে মা সমাবেশ, পঞ্চম দিন প্রবীণদের পুষ্টি বিষয়ে সচেতনতা তৈরি, ষষ্ঠ দিন কৈশোরকালীন পুষ্টি নিয়ে ছাত্র-ছাত্রীদের অবহিতকরণ, সপ্তম ও সমাপনী দিন উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির সকল সদস্যের অংশগ্রহণে সমাপনী সভা অনুষ্ঠিত হবে।


একুশে সংবাদ/ এসএডি
 

Link copied!