AB Bank
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বদলগাছী উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী হলেন যারা


বদলগাছী উপজেলা পরিষদ নির্বাচনে বিজয়ী হলেন যারা

কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা ও বিশৃঙ্খলা ছাড়াই নওগাঁর বদলগাছীতে অত্যন্ত সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচন। 

গতকাল (৮ মে) বুধবার অনুষ্ঠিত হয় এই নির্বাচন। উক্ত নির্বাচনে চেয়ারম্যান পদে পুনরায় নির্বাচিত হয়েছেন মোঃ শামসুল আলম খান। তিনি উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ আবু খালেদ বুলুকে দ্বিতীয় বারের মতো পরাজিত করে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।  উল্লেখ্য, ২০১৯ সালের নির্বাচনে আবু খালেদ বুলুকে বিশাল ভোটের ব্যবধানে পরাজিত করে প্রথমবার উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছিলেন শামসুল আলম খান।

অপরদিকে ভাইস চেয়ারম্যান পদে রিজুয়ান হোসেন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে রিনা বেগম নির্বাচিত হয়েছেন।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, এবারের নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচন করেন ৮ জন। তারা হলেন, মোঃ শামসুল আলম খান (কৈ মাছ) পেয়েছেন- ২১০৯২, তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোঃ আবু খালেদ বুলু (কাপ-পিরিচ) পেয়েছেন- ১৫২৬৭, অন্যদের মধ্যে মোঃ বাবর আলী (টেলিফোন)- ৬৫৫০, বীর মুক্তিযোদ্ধা মোঃ জবির উদ্দীন (আনারস)-২৪৬৬, মিঠু মন্ডল (দোয়াত-কলম)-১৭৩৮ ভোট ইমামুল আল হাসান ‘তিতু’ (মোটরসাইকেল)-১৭৩৭ ভোট। শহীদুল ইসলাম ‘বিপ্লব’ (ঘোড়া)-১১৭৩ ভোট ও সাইদুর রহমান ‘সাঈদ’ (চিংড়ি মাছ)-১০৩৬ ভোট।

অপর দিকে ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বীতা করেছেন ৬ জন। তারা হলেন, উদীয়মান তরুন ছাত্রনেতা রিজুয়ান হোসেন ‘রেদোয়ান’ (বই)-২৪৮১৪ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি মোঃ হাফিজার রহমান (টিউবওয়েল) পেয়েছেন ১০২০১ ভোট। অন্যদের মধ্যে তরুন যুবলীগ নেতা সাংবাদিক মোঃ ছরোয়ার হোসাইন ‘সুমন’ (তালা)-৭৯১৬, মোঃ হারুন অর রশিদ (মাইক)- ৩৭৪৪, মোঃ রানা (বৈদ্যুতিক বাল্ব)-১৮৭২ ও মোঃ আসাদুজ্জামান (চশমা)-১৬৬৭ ভোট।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন মোছাঃ রিনা বেগম (কলস)। তিনি ২৭৮৭৯ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। এ নির্বাচনে তিনি সর্বোচ্চ সংখ্যক ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোছাঃ নিলু আকতার (ফুটবল) পেয়েছেন ১১৮২২ ভোট। অন্যদের মধ্যে মমতাজ চৌধুরী (সেলাই মেশিন) পেয়েছেন ৩৮২১ ও রূপশ্রী রানী সাহা (হাঁস) পেয়েছেন ৭০০৮ ভোট। এ পদে প্রতিদ্বন্দ্বিতা করেছেন ৪ জন। 

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!