AB Bank
ঢাকা সোমবার, ২৭ মে, ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সরকারী কলেজ ও উপজেলা পরিষদের সামনের ঘর অপসারনের দাবি


Ekushey Sangbad
আমতলী উপজেলা প্রতিনিধি, বরগুনা
০২:২৬ পিএম, ২২ এপ্রিল, ২০২৪
সরকারী কলেজ ও উপজেলা পরিষদের সামনের ঘর অপসারনের দাবি

বরগুনার আমতলী পৌরবাসীসহ উপজেলার জনসাধারন তাকিয়ে আছেন কখন বাস্তবায়ন হবে বরগুনা - ১ আসনের সাংসদ গোলাম সরেয়ার টুকুর বক্তব্য।

গত ১৬ এপ্রিল আমতলী পৌরসভা দেয়া গনসংবর্ধনায় সংসদ সদস্য গোলাম সরোয়ার টুকু প্রধান অতিথির বক্তৃতায় বলেন, আমতলী পৌরসভার একটি সুন্দর ভবন এবং জমি আছে। প্রাকৃতিক ভালো পরিবেশ আছে। ঠিক পৌরসভার চত্বরের মত পৌরসভার সকল ওয়ার্ডকে এভাবে সুন্দর করে সাজাতে হবে। তিনি আরো বলেন, আমতলী সরকারী কলেজ এবং উপজেলা পরিষদের সামনে ঘর তোলায় কলেজ এবং উপজেলা পরিষদের ভবনগুলো ঝুপরি ঘরের অড়ালে চলে গেছে। এগুলো অপসরন করে আধুনিক শহর গড়ে তুলতে হবে।

জানা গেছে,আমতলী সরকারী কলেজের সামনে ও উপজেলা পরিষদের সামনে জেলা পরিষদের কিছু জমি রয়েছে। ওই জমিতে শতাধিক স্থানীয় ব্যবসায়ীরা ৫/৭ বছর পূর্বে জেলা পরিষদ থেকে লিজ নিয়ে ঘর উত্তোলন করে ব্যবসা বানিজ্য করছেন।

ওই ঘরগুলোর কারনে আমতলী সরকারী কলেজ ও আমতলী উপজেলা পরিষদ মনে হয় ঝুপড়ির মধ্যে রয়েছে। ঐতিহ্যবাহি সরকারী কলেজ ও উপজেলা পরিষদ দেখা যায়না। স্থানীয় সুশিল সমাজ ও সাধারন জনগন দির্ঘদিন ধরে এ ঘরগুলো অপসারনের দাবী জানিয়ে আসছেন। 

আমতলী পৌরসভার মেয়র মো. মতিয়ার রহমান বলেন, এই ঘরগুলোর কারনে সরকারী কলেজ ও উপজেলা পরিষদের
সৌন্দর্য নষ্ট হয়ে গেছে । ঘরগুলো বর্জ্য পরিবেশ নষ্ট করছে।

আমতলী সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. জসিম উদ্দিন বলেন, কলেজের সামনের সড়কে ঘর তোলায় ঐতিহ্যবাহি কলেজটি দেখা যায় না এবং ঘরগুলোর টয়লেটের কারনে কলেজের পরিবেশ ও শিক্ষার পরিবেশ নষ্ট হয়ে যাচ্ছে। ঘরগুলো অপসারনের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে আলোচনা অব্যাহত রয়েছে। বরগুনা জেলা পরিষদ চেয়ারম্যান মো. জাহাঙ্গির কবির মোবাইল ফোনে বলেন, সরেজমিন পরিদর্শন করে ব্যবস্থা নেয়া হবে।

 

একুশে সংবাদ/সা.খো/সা.আ

 

Link copied!