AB Bank
ঢাকা বুধবার, ২২ মে, ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নাগরিকদের বিবেক কাজে লাগাতে হবে: ভূমিমন্ত্রী


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,খুলনা
০৭:০৮ পিএম, ২০ এপ্রিল, ২০২৪
নাগরিকদের বিবেক কাজে লাগাতে হবে: ভূমিমন্ত্রী

ভূমিমন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ বলেছেন, নাগরিকদের নীতিবান হতে হবে, বিবেক কাজে লাগাতে হবে। তিনি বলেন, টাকা নিয়ে কাউকে ভোট দিলে সে নির্বাচিত হওয়ার পর আর সেবা দিবে না। দেশ সেই দিকে চলে যাচ্ছে না? আসলে আমরা জাতিগতভাবেই তো করাপশনের (দুর্নীতি) দিকে চলে যাচ্ছি। এ অবস্থার উন্নতি চাইলে আমাদের নীতিনৈতিকতাবোধ জাগাতে হবে।

শনিবার (২০ এপ্রিল) খুলনা জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে দিনব্যাপী নদী মেলায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। দক্ষিণ-পশ্চিম উপকূলীয় অঞ্চলের নদ-নদী রক্ষা, জলাবদ্ধতা ও পরিবেশ সমস্যা সমাধানের উপায় নির্ধারণের লক্ষ্যে এই মেলা আয়োজন করে বেসরকারি উন্নয়ন সংস্থা উত্তরণ।

মন্ত্রী বলেন, সরকার নদী-খাল খনন করার জন্য টাকা দিচ্ছে, খননও হচ্ছে, কিন্তু এটা এলোমেলা হয়ে যাচ্ছে। তাই স্থায়ীভাবে বিষয়টির সুরাহা করতে আন্তঃমন্ত্রণালয়ের সমন্বয় ঘটাতে হবে। এ বিষয়ে পানি উন্নয়ন বোর্ডকে অবশ্যই প্রধান ভূমিকা পালন করতে হবে। এটা হলেই কেবল প্রকল্পের সুফল মিলবে। এছাড়া মূল পরিকল্পনায় স্থানীয় ভুক্তভোগী জনগণকে সম্পৃক্ত করা উচিত।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উত্তরণের পরিচালক শহিদুল ইসলাম। উপস্থিত ছিলেন সাতক্ষীরা সদরের সংসদ সদস্য মো. আশরাফুজ্জামান, তালা-কলারোয়া আসনের সংসদ সদস্য ফিরোজ আহম্মেদ স্বপন, খুলনার পাইকগাছা-কয়রা আসনের সংসদ সদস্য মো. রশীদুজ্জামান।

 

একুশে সংবাদ/স.ল/সা.আ

Link copied!