AB Bank
ঢাকা বুধবার, ২৯ মে, ২০২৪, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

৩ বছর আইনি লড়াইয়ের পর জয় পেলেন কাউন্সিলর আলী আহাম্মদ


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,গাজীপুর
০৮:২০ পিএম, ১৯ এপ্রিল, ২০২৪
৩ বছর আইনি লড়াইয়ের পর জয় পেলেন কাউন্সিলর আলী আহাম্মদ

তিন বছর পর আদালতের মাধ্যমে জয় পেলেন ময়মনসিংহের গৌরীপুর পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর এস এম আলী আহাম্মদ। আজ শুক্রবার ময়মনসিংহ বিভাগীয় কমিশনারকে এ ব্যাপারে যথাযথ ব্যবস্থা ও দায়িত্ব বুঝিয়ে দিতে চিঠি দিয়েছেন নির্বাচন কমিশন সচিবালয়ের উপ-সচিব মো. মিজানুর রহমান। এর আগে মঙ্গলবার এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করে নির্বাচন কমিশন। 

 ২০২১ সালের ৩০ জানুয়ারি গৌরীপুর পৌরসভার নির্বাচনে ৯ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর পদে ডালিম প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করেন এসএম আলী আহাম্মদ। ভোট গণনা শেষে প্রতিদ্বন্দ্বী প্রার্থী উটপাখি প্রতীকের মোহাম্মদ আরিফুল ইসলাম ভূঁইয়াকে বিজয়ী ঘোষণা করে নির্বাচন কমিশন। 

ফলাফল প্রত্যাখ্যান করে আলী আহাম্মদ আদালতের দ্বারস্থ হন। দীর্ঘ আইনি লড়াই শেষে পুনরায় ভোট গণনার আদেশ দেন আদালত। এতে দেখা যায়, ডালিম প্রতীক পেয়েছে ৬০৪ ভোট ও উটপাখি পেয়েছে ৫৩৯ ভোট। গত বছর ২৯ অক্টোবর নিম্ন আদালত আগের ফলাফল বাতিল করে ডালিম প্রতীকের এম এম আলী আহাম্মদকে বিজয়ী ঘোষণা করেন। 

পরে নিম্ন আদালতের রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করেন উটপাখি প্রতীকের মোহাম্মদ আরিফুল ইসলাম ভূঁইয়া। আপিলের পর উচ্চ আদালত গত ২৫ জানুয়ারি নিম্ন আদালতের রায়ের ওপর ৮ সপ্তাহ স্থগিতাদেশ দেন। পরবর্তীতে আবারও শুরু হয় আইনি লড়াই। ৩ মার্চ উচ্চ আদালত ও নির্বাচনী ট্রাইব্যুনাল আপিলের চূড়ান্ত রায়ে নিম্ন আদালতের রায় বহাল রাখা হয়। 

রায়ে সন্তোষ প্রকাশ করে এস এম আলী আহাম্মদ বলেন ‘ভোটারদের ওপর আমার শতভাগ আস্থা ছিল, তাই বিজয় ফিরিয়ে আনতে আমি আদালতের দ্বারস্থ হয়েছিলাম, আমি ন্যায় বিচার পেয়েছি।’ 

এ বিষয়ে গৌরীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. শাকিল আহমেদ বলেন-‘ময়মনসিংহ বিভাগীয় কমিশনার স্যার এ ব্যাপারে পরবর্তী পদক্ষেপ নেবেন।’

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!