AB Bank
ঢাকা সোমবার, ২৭ মে, ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বালিয়াডাঙ্গীতে বিনা পয়সায় সদাই কিনলেন শতাধিক পরিবার


বালিয়াডাঙ্গীতে বিনা পয়সায় সদাই কিনলেন শতাধিক পরিবার

৬৫ বছর বয়সী হবিবর রহমান। মাছ মাংস চাল, ডাল সহ নিত্য প্রয়োজনীয় সকল জিনিসপত্র কিনছেন বিনা পয়সার বাজারে। অনুভুতি প্রকাশ করে জানালেন, জীবদ্দশায় এমন বাজারে যাওয়ার সুযোগ হয়নি তার। সব বাজারেই সদাই কিনতে পয়সা লাগে, এখানে নেয়নি, সব পেয়েছেন বিনা পয়সায়।

হবিবর, মকলেসুর রহমানসহ আরও শতাধিক পরিবার সদাই পেয়েছেন ওই বাজারে। বস্তায় ভরে দুই সপ্তারের খাবার নিয়ে গেছেন বাড়ীতে।

বৃহস্পতিবার বিকালে ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার বড়বাড়ী ইউনিয়নের জমিরিয়া মাদরাসা মাঠে বিনা পয়সায় সদাই কেনার জন্য বাজার বসায় গ্লোবাল রিলিফ ট্রাস্ট (জিআরটি) নামে একটি আন্তর্জাতিক দাতা সংস্থা। ওয়েলবিং বাংলাদেশ সোসাইটির সহযোগিতায় ওই বাজারে শতাধিক পরিবারকে দুই সপ্তাহের জন্য মাছ, মাংস, চাল, সয়াবিন তৈল, চিনি, লবন সবজিসহ নিত্য প্রয়োজনীয় সবকিছু বিনামূল্যে কেনার সুযোগ করে দেয় সংস্থাটি।

ভ্যান চালক আশরাফুল ইসলাম জানান, বাজারে মাছ ও মাংসের যে দাম। এখানে বিনা পয়সায় যে সদাই কিনেছি। এটা বাজারে পয়সা দিতে কিনতে গেলে ৬ দিন ভ্যান চালিয়ে উপার্জন করতে হবে।

বৃদ্ধ মোকরেসুর রহমান জানান, ‍‍`মোর শরীলত এলার আর আগের মত জোর নাই, কাম করিবা পারুনা। এই তানে পকেটত পায়সা নাই, ভালো মন্দ কিনে খাবাও নি পারু। আইজ মাছ এবং মাংস একসঙ্গে পাইজু। বাড়ীত মজা করে সবাকে লে খাবো।‍‍`

সংস্থাটির প্রতিনিধি হাফেজ আব্দুল্লাহ বলেন, দীর্ঘদিন ধরে গ্লোবাল রিলিফ ট্রাস্ট (জিআরটি) দেশে ও দেশের বাইরে অস্বচ্ছল মানুষদের মুখে হাসি ফোটানোর জন্য কাজ করতে যাচ্ছে। তারই অংশ হিসেবে আজ বিনা পয়সায় বাজার আয়োজন করেছি আমরা। শতাধিক পরিবারকে আজ সুযোগ দিলেও পরবর্তীতে বৃহৎ আকারে এমন কার্যক্রম পরিচালনা করার পরিকল্পনা রয়েছে তাদের।

বাজার বসানোসহ যাবতীয় কাজে সহযোগিতা করেছেন গ্লোবাল রিলিফ ট্রাস্টের স্থানীয় প্রতিনিধি মুফতি শরিফুল ইসলাম, রবিউল ইসলাম, গণ উন্নয়ন বহুমুখী সমবায় সমিতির সভাপতি বেলাল উদ্দীন সহ মাদরাসার শিক্ষকবৃন্দ।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!