AB Bank
ঢাকা শুক্রবার, ২৪ মে, ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

গোয়ালন্দে নানা আয়োজনে বাংলা নববর্ষ-১৪৩১ বরণ


গোয়ালন্দে নানা আয়োজনে বাংলা নববর্ষ-১৪৩১ বরণ

‍‍`প্রাণে প্রাণে লাগুক দোলা নতুন আলোয় পূর্ণ হোক, আসুন আপন ঐতিহ্যে হৃদয়ের বসটুকু উষ্ণতা ডেলে বাংলা নববর্ষ‍‍`কে বরণ করে নেই‍‍` এই স্লোগানে রাজবাড়ীর গোয়ালন্দে নানা কর্মসূচির মাধ্য দিয়ে দিনব্যাপী বিগত বছরের ধারায় গোয়ালন্দ বৈশাখী উদযাপন পর্ষদের ২০ তম আয়োজনে ‍‍`পহেলা বৈশাখ-১৪৩১ বঙ্গাব্দ‍‍`কে বরণ করা হয়েছে।

রবিবার (১৪ এপ্রিল) সকাল ১০টার দিকে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, শিক্ষক-শিক্ষিকা, সরকারি কর্মকর্তা-কর্মচারী, জনপ্রতিনিধি ও বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের সদস্যবৃন্দরা বাঙালির ঐতিহ্য উপকরণ ব্যানার, ফেষ্টুন এবং বিভিন্ন রঙ-বেরঙের প্রতীকী শোভাকারে গোয়ালন্দ শহীদ স্মৃতি সরকারি উচ্চ বালিকা বিদ্যালয় চত্বর থেকে সর্বস্তরের মানুষের উপস্থিতিতে একটি মঙ্গল শোভাযাত্রা বের হয়।

মঙ্গল শোভাযাত্রা ও পহেলা বৈশাখ এর উদ্বোধন করেন গোয়ালন্দ পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি মো. নজরুল ইসলাম মন্ডল।

পহেলা বৈশাখ উদযাপন পর্ষদের আহবায়ক মো. ইউনুস মোল্লা‍‍`র সভাপতিত্বে ও সদস্য সচিব আবুল কালাম আজাদ এর সঞ্চালনায় মঙ্গল শোভাযাত্রায় উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. মোস্তফা মুন্সি, গোয়ালন্দ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও গোয়ালন্দ শিল্পকলা একাডেমির সভাপতি জ্যোতি বিকাশ চন্দ্র, গোয়ালন্দ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শ্রী বিপ্লব ঘোষ, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও উজানচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. গোলজার হোসেন মৃধা, গোয়ালন্দ ঘাট থানার অফিসার ইনচার্জ প্রাণবন্ধু চন্দ্র বিশ্বাস, গোয়ালন্দ বাজার ব্যবসায়ী পরিষদের সভাপতি মো. ছিদ্দিক মিয়া প্রমূখ।

মঙ্গল শোভাযাত্রাটি গোয়ালন্দ বাজার প্রধান সড়ক হয়ে ঢাকা-খুলনা মহাসড় দিয়ে গোয়ালন্দ বাসস্ট্যান্ড এলাকা প্রদক্ষিণ শেষে আবার একই স্থানে এসে শেষ হয়। পরে গোয়ালন্দ শহীদ স্মৃতি সরকারি উচ্চ বালিকা বিদ্যালয় চত্বরে নির্মিত বৈশাখী মঞ্চে দিনব্যাপী গান, নৃত্য, কবিতা আবৃত্তি সহ নানা আনন্দ বিনোদনে মুখরিত করে উপস্থিত অতিথি সহ বিভিন্ন পেশার মানুষদের। মঙ্গল শোভাযাত্রায় স্থান পায় পুরোনো ঐতিহ্যকে ধরে রাখতে সেই পুরোনো দিনের বিয়ের একমাত্র বাহন পালকী, পণ্য বাহনকারী ঘোড়ার গাড়ী, লাঠি, তামাক সেবনের জন্য হুকা, নববধূর সাজে বর-কনে, রহিম রূপবানের সাজে গাড়িতে ছেলে মেয়েরা, হারিয়ে যাওয়া সেই পুরনো হারিকেন সহ অনেক কিছু।


একুশে সংবাদ/এস কে

Link copied!