AB Bank
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রাজবাড়ীতে ১১১টি হারানো মোবাইল উদ্ধার করে প্রকৃত মালিকদের‍‍`কে বুঝিয়ে দিলো জেলা পুলিশ


রাজবাড়ীতে ১১১টি হারানো মোবাইল উদ্ধার করে প্রকৃত মালিকদের‍‍`কে বুঝিয়ে দিলো জেলা পুলিশ

রাজবাড়ীর জেলার ৫ থানায় বিভিন্ন সময় হারিয়ে, চুরি হয়ে যাওয়া ১১১ টি মোবাইল ফোন উদ্ধার করে প্রকৃত মালিকের কাছে হস্তান্তর করেছে জেলা পুলিশ।

শনিবার (৬ এপ্রিল) বেলা সাড়ে ১২ টার দিকে জেলা পুলিশ সুপারের কার্যালয়ের সম্মেলন কক্ষে প্রকৃত মালিকদের কাছে মোবাইলগুলো হস্তান্তর করেন পুলিশ সুপার জি.এম.আবুল কালাম আজাদ পিপিএম (বার)।

জানা গেছে, রাজবাড়ী জেলার পাঁচটি থানায় প্রতিদিন মোবাইল হারানোর জিডি হয়। জিডি মুলে নিয়মিত কাজ করে জেলা পুলিশের একটি চৌকস টিম। রাজবাড়ী সদর থানায় ৪৪ টি, গোয়ালন্দ ঘাট থানায় ১৩টি, পাংশা মডেল থানায় ২৩টি, কালুখালী থানায় ১৭ টি ও বালিয়াকান্দি থানায় ১৪ টি জিডির প্রেক্ষিতে রাজবাড়ী জেলা পুলিশের সাইবার ক্রাইম মনিটরিং সেল উক্ত হারানো, চুরি যাওয়া ১১১ টি মোবাইল ফোন উদ্ধার করে প্রকৃত মালিকের কাছে হস্তান্তর করা হয়েছে।

জেলা পুলিশ সূত্রে আরও জানা গেছে, গত ৩ বছরে জেলা পুলিশ ১০১৪ টি হারানো, চুরি যাওয়া মোবাইল ফোন উদ্ধার করে প্রকৃত মালিকদের কাছে হস্তান্তর করেছে। এর মধ্যে ২০২২ সালে ২৮৬ টি, ২০২৩ সালে ৪৩৭ টি ও ২০২৪ সালের চলতি মাস পর্যন্ত ২৯১ টি মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে।

পুলিশ সুপার জি.এম.আবুল কালাম আজাদ পিপিএম (বার) বলেন, রাজবাড়ী জেলা পুলিশ আইনশৃঙ্খলা রক্ষার পাশাপাশি মোবাইল উদ্ধারে কাজ করে থাকে। এ বিষয় জেলা পুলিশ অনেক তৎপর। হারনো মোবাইল উদ্ধারে জেলা পুলিশের আগের থেকে অনেক গতি বেড়েছে। ২০২২ সাল থেকে চলতি বছরের এপ্রিল মাস পর্যন্ত আমরা ১হাজার ১৪ টি মোবাইল ফোন উদ্ধার করেছি। যাদের মোবাইল ফোন হারিয়ে যাচ্ছে তারা যেনো আইনগত ব্যবস্থা নেন। তাহলে আমাদের এই ফোন গুলো উদ্ধার করতে সুবিধা হয়। জেলা পুলিশ হারিয়ে যাওয়া মোবাইল ফোন উদ্ধারের কাজ করে যাবে। যাদের মোবাইল হারিয়ে বা চুরি হয়ে যায় তাদের মনের মধ্যে একটা বিষন্নতা কাজ করে। আমরা যখন তাদের এই ফোন গুলো উদ্ধার করে তাদের কাছে ফেরত দেই তাদের মুখের হাসিটাই আমাদের ভালো লাগার জায়গা।

চুরি হয়ে যাওয়া মোবাইল ফোন ফিরে পেয়ে মোছা. মমতা বেগম বলেন, গত দুই মাস আগে রাতের খাবার খেয়ে আমি ও আমার ছেলে ঘুমিয়ে পড়ি। জানালা দিয়ে মোবাইলটি কে বা করা নিয়ে যায়। পরে কালুখালী থানায় জিডি করি। গতকাল রাতে পুলিশ সুপার কার্যালয় থেকে ফোন দিয়ে জানানো হয় আমার মোবাইলটি উদ্ধার হয়েছে। আজ চুরি হয়ে যাওয়া মোবাইলটি হাতে পেয়েছি। জেলা পুলিশ কে অনেক অনেক ধন্যবাদ জানাই।

মো. ইলিয়াস শেখ নামের একজন বলেন, ৭ থেকে ৮ মাস আগে মোবাইলটি হারিয়ে যায়। এরপর কালুখালী থানায় জিডি করেছিলাম। গতকাল রাতে পুলিশ সুপার কার্যালয় থেকে ফোন দিয়ে জানানো হয় আমার ফোনটি উদ্ধার হয়েছে। আজ ফোনটি হাতে পেয়েছি।হারানো মোবাইল ফোন ফিরে পেয়ে আমি অনেক খুশি ও আনন্দিত।

হারানো মোবাইল ফিরে পেয়ে আরেক জন বলেন, কয়েকমাস আগে ভূল করে একটি দোকানে মোবাইলটি ফেলে রেখে আসি। পরে সেখানে আনতে গিয়ে দেখি মোবাইলটি আর নেই। পরে বালিয়াকান্দি থানায় জিডি করে রেখেছিলাম। খুব আনন্দ লাগছে যে অল্প সময়ে রাজবাড়ী জেলা পুলিশ আমার মোবাইলটি উদ্ধার করে দিয়েছে। এজন্য জেলা পুলিশ কে অসংখ্য ধন্যবাদ জানাই।

এসময় জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস্) মুকিত সরকার, ডিআইও-১ বিপ্লব দত্ত চৌধুরী সহ জেলা পুলশিরে উর্দ্ধতন কর্মকর্তাবৃন্দ ও জেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন ।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!