AB Bank
ঢাকা রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ফরিদপুরে স্কুলছাত্র হত্যায় তিনজনের মৃত্যুদণ্ড


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি, ফরিদপুর
০২:২৭ পিএম, ২৭ মার্চ, ২০২৪
ফরিদপুরে স্কুলছাত্র হত্যায় তিনজনের মৃত্যুদণ্ড

ফরিদপুরের নগরকান্দার আলোচিত স্কুলছাত্র আলাউদ্দিন ওরফে অন্তর (১৫) হত্যা মামলায় তিনজনকে মৃত্যুদণ্ড ও তিনজনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

বুধবার (২৭ মার্চ) দুপুরে ফরিদপুরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মো. হাফিজুর রহমান এ রায় দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- মাহাবুব আলম, কামাল মাতুব্বর ও খোকন মাতুব্বর। আর যাবজ্জীবন সাজাপ্রাপ্তরা হলেন- আশরাফ শেখ, আজিজুল শেখ ও সুজন মাতুব্বর।

রায় ঘোষণার সময় আজিজুল শেখ ছাড়া বাকি পাঁচ আসামি আদালতে উপস্থিত ছিলেন। পরে পুলিশ পাহারায় তাদের কারাগারে প্রেরণ করা হয়।

মামলা সূত্রে জানা যায়, ২০১৮ সালের ৭ জুন তারাবির নামাজ আদায়ের উদ্দেশ্যে বাসা থেকে বের হয়েছিল ফরিদপুরের নগরকান্দা উপজেলার তালমা ইউনিয়নের চর মানিকদী (পাগলপাড়া) এলাকার ৮ম শ্রেণি পড়ুয়া আলাউদ্দিন মাতুব্বর ওরফে অন্তর (১৫)। এরপর আর বাসায় ফেরেনি।

এ ঘটনায় থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়। এর মধ্যে টাকা চেয়ে ফোন করে অপহরণকারীরা। তাদের চাহিদামতো এক লাখ ৪০ হাজার টাকাও দেয় পরিবার। এরপরও শেষরক্ষা হয়নি। ১৯ দিন পর গ্রামের খালপাড় থেকে মাটিতে পুঁতে রাখা অন্তরের মরদেহ উদ্ধার হয়। পরে জানা যায় অন্তরকে শ্বাসরোধ করা হত্যা করা হয়।

এ ঘটনায় ঐ বছরের ১৫ জুন আলাউদ্দিনের মা জান্নাতী বেগম ১৬ জনের নাম উল্লেখ করে নগরকান্দা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলাটি তদন্ত করে ২০১৮ সালের ১৫ অক্টোবর ছয়জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র জমা দেয় পুলিশ।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের রাষ্ট্রপক্ষের কৌঁসুলি (পিপি) স্বপন কুমার পাল জানান, বাদীপক্ষ ন্যায়বিচার পেয়েছে। এ রায়ের ফলে সমাজে অপরাধ প্রবণতা কমে আসবে এবং দেশে আইনের শাসনের পথ সুগম হবে।

বিস্তারিত আসছে....


একুশে সংবাদ/চ.ট.প্র/জাহা

 

Link copied!