AB Bank
ঢাকা বুধবার, ২২ মে, ২০২৪, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ভবঘুরে অচেনা পাগলকে সাফসাফাই, ফেরাতে চান পরিবারের কাছে


Ekushey Sangbad
নাজমুল করিম, সাভার, ঢাকা
০৮:৫১ পিএম, ১৯ মার্চ, ২০২৪
ভবঘুরে অচেনা পাগলকে সাফসাফাই, ফেরাতে চান পরিবারের কাছে

অযত্ন-অবহেলায় ঘুরছিল মানসিক ভারসাম্যহীন এক তরুণ। অচেনা এই তরুণকে নিজের বাড়ি এনে পরিষ্কার পরিচ্ছন্ন করিয়ে সাফসাফাই করান জাকারিয়া দীপু নামে স্থানীয় এক ব্যবসায়ী। এই তরুণকে পরিবারের কাছে ফেরাতে সবার সহযোগিতা চেয়েছেন তিনি।

মঙ্গলবার (১৯ মার্চ) বিকেলে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করে এমন কথা জানান দীপু।

তিনি জানান, ঢাকার ধামরাইয়ের সোমভাগ ইউনিয়নের কালামপুর বাজার এলাকায় দীর্ঘ দিন ধরেই ঘোরাঘুরি করছিল ওই মানসিক ভারসাম্যহীন তরুণ। তাকেই সাফসাফাই করান তিনি। তবে ওই তরুণ নিজের নাম পরিচয় বলতে পারে না। তাকে পরিবারের কাছে ফেরাতে সবার সহযোগিতা চান তিনি।

জাকারিয়া দীপু বলেন, ‘তার গায়ে ১০-১৫টা শীতের জামা। বিকেলের দিকে তাকে বাড়ির কাছে এনে গোসল করাই। নিজের জামা-কাপড় পরিয়ে দেই ও রাতের খাবারের ব্যবস্থা করাই।’

তিনি বলেন, ‘মানসিক ভারসাম্যহীন এই তরুণ নিজের নিজের নাম পরিচয় বলতে পারে না। তাকে পরিবারের কাছে ফেরাতে চাই। তাই সবার সহযোগিতা আশা করছি।’ বিষয়টি প্রশাসনের কাছে জানাবেন বলেও জানান তিনি।

পোস্টের সঙ্গে নিজের মোবাইল ফোন নম্বর যুক্ত করেছেন জাকারিয়া দিপু। জানিয়েছেন, এই তরুণের পরিচয় জানলে তার সঙ্গে যোগাযোগের আহ্বান। নম্বরটি হলো- ০১৭৭৬- ৪৪৬১৪৯।

ধামরাই উপজেলার সমাজসেবা কর্মকর্তা এস এম হাসান বলেন, ‘তাকে থানায় নিয়ে প্রথমে জিডি করতে হবে। জিডির কপিসহ তাকে মিরপুর-১ এ আশ্রয়কেন্দ্রে নিয়ে দিলে তারা তাকে গ্রহণ করবেন।’ এজন্য জিডির পরামর্শ দেন তিনি।

ধামরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সিরাজুল ইসলাম শেখ বলেন, ‘উপজেলা নির্বাহী অফিসার ও সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করলে তারা ব্যবস্থা নেবেন। আমরাও দেখবো বিষয়টা।’

 

একশে সংবাদ/বিএইচ

Link copied!