AB Bank
ঢাকা সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

শ্রীপুরে যুবলীগ নেতার উদ্যোগে ন্যায্য মূল্যে পণ্য বিক্রয়


Ekushey Sangbad
টি আই সানি, শ্রীপুর, গাজীপুর
০৭:২০ পিএম, ১৯ মার্চ, ২০২৪
শ্রীপুরে যুবলীগ নেতার উদ্যোগে ন্যায্য মূল্যে পণ্য বিক্রয়

আমাদের শ্রীপুর আমরা গড়বো, ন্যায্য মূল্যে পণ্য কিনব এ শ্লোগান বাস্তবায়নে কাজ করছেন শ্রীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী ও কেন্দ্রীয় যুবলীগের সদস্য ব্যারিস্টার আশরাফুল ইসলাম (সজীব)। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী অধ্যাপক রোমানা আলী টুসির নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে, দরিদ্র ও মধ্যবিত্ত শ্রেণির নাভিশ্বাস অবস্থা দূরীকরণের উদ্দেশ্যে রমজান মাসব্যাপী ন্যায্যমূল্যে পণ্য বিক্রি কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানিয়েছেন ব্যরিস্টার সজীব।

 

মঙ্গলবার (১৯ মার্চ) বিকেলে শ্রীপুর পৌরসভার ঢাকা ময়মনসিংহ মহাসড়কের আশপাড়া এলাকায় বৃষ্টি উপেক্ষা করে ন্যায্য মূল্যে পণ্যসামগ্রী বিক্রির কথা শুনে ক্রেতাদের উপচে পড়া ভিড় হয়।

এ সময় সাংবাদিকদের উদ্দেশ্যে ব্যারিস্টার সজীব বলেন, আমি কোনো পণ্য-ই লোকশানে বিক্রি করছি না। যে মূল্যে ক্রয় করা হয়েছে, ওই মূল্যেই বিক্রি করা হচ্ছে। বাজারে ব্যবসায়ীরা সিন্ডিকেটের মাধ্যমে রমজান মাসে দাম বাড়িয়ে দেয়। যেমন, বেগুন বাজারে ৫০ টাকা কেজি, আমি পাইকারি ক্রয় করেছি ২৪ টাকা কেজি, লালশাক ৪০ টাকা কেজি আমি দিচ্ছি ১৫ টাকায়, রসুন ২০০ টাকা, আমি দিচ্ছি ৮০ টাকায়, তরমুজ ৭০ টাকা কেজি, আমি দিচ্ছি ৪৫ টাকা কেজি, টমেটো ৫০, বিক্রি করছি ২৪, মুশুরি ডাল বাজারে ১২০, বিক্রি করছি ৮০ টাকা। ভালো মানের চাল বাজারে ৭৫ টাকা, আমি দিচ্ছি, ৫০ টাকায়। মাহে রমজানকে কেন্দ্র দ্রব্যমূল্যের উর্ধগতিতে দরিদ্র ও মধ্যবিত্তদের নাভিশ্বাস অবস্থা যাচ্ছে, ফলে খেয়ে না খেয়ে দরিদ্র শ্রেণির মানুষেরা রোজা রাখছেন। মাহে রমজানে শ্রীপুরের মানুষ যেন নিত্যপণ্য স্বল্পমূল্যে ক্রয় করতে পারে, তাদের যেন কষ্ট না হয়, সে বিষয়টি নিশ্চিতের জন্য গাজীপুর ৩ আসনের এমপি ও মাননীয় শিক্ষা প্রতিমন্ত্রী অধ্যাপক রোমানা আলী টুসি আপার পক্ষ থেকে নির্দেশনা রয়েছে। সে নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যেই মাহে রমজানব্যাপী এই আয়োজন অব্যাহত থাকবে। রমজানের পরবর্তী সময়েও সারা বছরব্যাপী এ আয়োজন অব্যাহত রাখার পরিকল্পনা রয়েছে।

এ সময় ন্যায্য মূল্যে পণ্য সামগ্রী বিক্রি কর্মসূচি বাস্তবায়নের সময় উপস্থিত ছিলেন, উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক শামীম ভূঁইয়া, পৌর যুবলীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির হিমু, উপজেলা যুবলীগের সদস্য মোরছালীন মামুন ও পৌর সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক রাশেদুল ইসলাম রাজীবসহ আ.লীগের সহযোগী সংগঠনের বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ।

 

একুশে সংবাদ/এনএস

Link copied!