AB Bank
ঢাকা বুধবার, ২২ মে, ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

লক্ষ্মীপুরে কারেন্ট জালসহ ১২ জেলে আটক


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি, লক্ষ্মীপুর
০৫:৫৪ পিএম, ১৮ মার্চ, ২০২৪
লক্ষ্মীপুরে কারেন্ট জালসহ ১২ জেলে আটক

লক্ষ্মীপুরে নিষেধাজ্ঞা অমান্য করে মাছ ধরার অপরাধে ১২ জেলেকে আটক করেছে মৎস্য বিভাগ ও নৌপুলিশ। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে আটককৃত জেলেদের ৮৫ হাজার টাকা জরিমানা করা হয়। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন কমলনগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সামছুদ্দিন মো.রেজা।

সোমবার (১৮ মার্চ) দুপুরে এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। আটক জেলেরা হলেন- নিজাম উদ্দিন, নিরব হোসেন, রিয়াদ হোসেন,শাহজাহান, সজিব হোসেন, সাহাবুদ্দিন,সবুজ হোসেন, হেজু ইসলাম, লিটন মাঝি, শিপন হোসেন ও জামাল হোসেন। তাদের সবার বাড়ি কমলনগর ও সদর উপজেলায়।

এর আগে সোমবার ভোররাত থেকে দুপুর পর্যন্ত মেঘনার মতিরহাট, লুধুয়া, চরকালকিনি, মজুচৌধুরীরহাট এলাকাসহ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

জেলা মৎস্য অফিস সূত্রে জানা যায়, প্রতিদিনের মতো মৎস্য বিভাগ, নৌ পুলিশ মেঘনা নদীর বিভিন্ন স্থানে যৌথ অভিযান চালায়। এসময় নিষেধাজ্ঞা অমান্য করে মাছ ধরার অপরাধে ১২ জেলেকে আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে ৫০ কেজি ইলিশ ও দুই লাখ মিটার কারেন্ট জাল জব্দ করা হয়। পরে ভ্রাম্যমাণ মতিরহাট এলাকায় ভ্রাম্যমাণ আদালত বসিয়ে ১২ জেলেকে ৮৫ হাজার টাকা জরিমানা করা হয়। এসময় জব্দকৃত ৫০ কেজি ইলিশ এতিমখানায় বিতরণ ও কারেন্ট জাল পুড়িয়ে বিনষ্ট করা হয়।

জেলা মৎস্য কর্মকর্তা মো. আমিনুল ইসলাম বলেন, নদীতে দুই মাসের নিষোজ্ঞা চলছে। এ নিষেধাজ্ঞা বাস্তবায়নে কাজ করছি। প্রতিদিন কয়েক ভাগে নদীতে অভিযান পরিচালনা করা হচ্ছে। ইতিমধ্যে বেশ কয়েকজন জেলেকে জরিমানা করা হয়। ১ মার্চ থেকে ১৮ মার্চ পর্যন্ত প্রায় শতাধিক অভিযান পরিচালনা করা হয়। ৩০ এপ্রিল পর্যন্ত অভিযান অব্যাহত থাকবে।

 

একুশে সংবাদ/সা.আ

 

 

Link copied!