AB Bank
ঢাকা বুধবার, ০১ মে, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মোরেলগঞ্জে শিশু দিবসে দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের মাঝে ইউনিফর্ম ও শিক্ষা উপকরণ বিতরণ


মোরেলগঞ্জে শিশু দিবসে দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের মাঝে ইউনিফর্ম ও শিক্ষা উপকরণ বিতরণ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ১০৪ তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষে মোরেলগঞ্জে এক আমিরিকা প্রবাসি দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের মাঝে আজ সকালে এ শিক্ষা উপকরন হিসেবে ইউনিফর্ম ও শিক্ষা উপকরণ বিতরণ করেন। ২ টি সরকারি প্রাথমিক বিদ্যালয় ৪০ জন শিক্ষার্থীদের মাঝে এ উপকরন বিতারন করেন।

 

উপজেলার সেরেস্তাদার বাড়ী নিবাসী বীর মুক্তিযোদ্ধা নীল রতন মিস্ত্রির একমাত্র ছেলে আমেরিকা প্রবাসী। সে শিক্ষা বিস্তারে জন্য দারিদ্র্য মেধাবী শিক্ষার্থীদের মাঝে ইউনিফর্ম ও শিক্ষা উপকরণ বিতরণ করে, এবং দারিদ্র্য মেধাবী শিক্ষার্থীদের এস, এস সি পরীক্ষার ফরম ফিলাপে নগর অর্থ দিয়ে সহযোগিতা করে থাকেন।

এরই ধারাবাহিকতায় এসিলাহা পাইলট উচ্চ বিদ্যালয় এবং মোরেলগঞ্জ সরকারি বালিকা বিদ্যালয়ের কিছু শিক্ষার্থীদের ফরম ফিলাপে নগদ অর্থ দিয়ে সহযোগিতা করেছেন। ৭১ নং দোনা এস এস সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দারিদ্র্য মেধাবী শিক্ষার্থীদের মাঝে ইউনিফর্ম ও শিক্ষা উপকরণ বিতরণ করেছেন।

তিনি আমেরিকা থাকা কালিন সময় প্রধান শিক্ষক রেহানা রিয়ার  সহায়তায় পৌরসভার দুটি প্রাথমিক বিদ্যালয়ে তার সহযোগিতার হাত বাড়িয়ে দেন। তার মা নিজে গিয়ে  মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ২০ জন ও পৌরসভা সংলগ্ন আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ২০ জন দারিদ্র্য মেধাবী শিক্ষার্থীদের মাঝে ইউনিফর্ম ও শিক্ষা উপকরণ বিতরণ করেন। উল্লেখ্য সব্যসাচী মিস্ত্রি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে উচ্চ শিক্ষা লাভ করে আমেরিকা পিএইচডি করতে যান।

 

একুশে সংবাদ/এনএস

Link copied!