AB Bank
ঢাকা সোমবার, ২৭ মে, ২০২৪, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বীর মুক্তিযোদ্ধা ইলা রাণী মারা গেছেন


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি, কিশোরগঞ্জ
০৩:০০ পিএম, ১৫ মার্চ, ২০২৪
বীর মুক্তিযোদ্ধা ইলা রাণী মারা গেছেন

বীর মুক্তিযোদ্ধা ইলা রাণী রায় (৮২) মারা গেছেন। তিনি বার্ধক্যজনিত কারণে বৃহস্পতিবার (১৪ মার্চ) রাতে কিশোরগঞ্জ পৌরসভার সতাল এলাকায় নিজ বাসায় মারা যান।

শুক্রবার (১৫ মার্চ) সকালে তার মরদেহে জাতীয় পতাকায় আবৃত করে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়। এরপর পুলিশ বাহিনীর সশস্ত্র সালামের মাধ্যমে রাষ্ট্রীয় মর্যাদা প্রদান করা হয়। এতে নেতৃত্ব দেন সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. রাকিবুল ইসলাম ও সদর থানার পরিদর্শক (তদন্ত) মো. শ্যামল মিয়া।

এ সময় অন্যান্যের মধ্যে বীর মুক্তিযোদ্ধা ভূপেন্দ্র ভৌমিক দোলন, ভূপাল নন্দী ও মধাব গোবিন্দ দাস উপস্থিত ছিলেন। রাষ্ট্রীয় মর্যাদা শেষে পার্শ্ববর্তী শ্মশানে ইলা রাণীর শেষকৃত্য সম্পন্ন করা হয়েছে।

তার স্বর্গীয় স্বামী নেত্রকোণার সুকুমার ভাওয়াল ব্রিটিশ আমলে টংক আন্দোলন করতে গিয়ে দীর্ঘদিন কারাবাস করেছিলেন বলে জানিয়েছেন বীর মুক্তিযোদ্ধা ভূপেন্দ্র ভৌমিক দোলন।

নিঃসন্তান ইলা রাণী মৃত্যুকালে একমাত্র অবিবাহিত বোন মলিনা রাণী রায়কে (৭৫) রেখে গেছেন।
শুক্রবার (১৫ মার্চ) পবিত্র মাহে রমজানের প্রথম জুমার নামাজ আদায় করেন দেশবাসী। রহমতের দশকের চতুর্থ রোজায় পড়েছে বরকতময় এ জুমা।

নামাজে আল্লাহর দরবারে নিজেকে সঁপে দেন মুসল্লিরা। পরে পরিবার, দেশ ও জাতির কল্যাণ কামনায় দোয়ায় অংশ নেন তারা। এ সময় দেশের উন্নতি ও সমৃদ্ধি কামনায় বিশেষ মোনাজাত পরিচালিত হয়।

এদিকে নিরাপত্তা জোরদারে ও অপ্রীতিকর ঘটনা প্রতিরোধে পল্টন মোড় থেকে বায়তুল মোকাররম পর্যন্ত সতর্ক অবস্থানে দেখা যায় পুলিশ সদস্যদের।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!