AB Bank
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নবম শ্রেণি পড়া বাবা ও এসএসসি পাস ছেলে এমবিবিএস ডাক্তার!


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি, খাগড়াছড়ি
০৩:২২ পিএম, ৪ মার্চ, ২০২৪
নবম শ্রেণি পড়া বাবা ও এসএসসি পাস ছেলে এমবিবিএস ডাক্তার!

টাঙ্গাইল জেলার বাসিন্দা মো. হারুন (৫২), নবম শ্রেণির পর আর পড়াশোনা চালিয়ে যাননি। আর তার ছেলে রাকিব হাসান (২৪) কোনোমতে এসএসসি পাস করেছেন। বাবা-ছেলে মিলে করতেন জুতার ব্যবসা। আর সেই ব্যবসা ছেড়ে খাগড়াছড়ি জেলায় গিয়ে বনে যান এমবিবিএস ডাক্তার।

তবে শেষ রক্ষা হয়নি তাদের। রোববার (৩ মার্চ) দুপুরে জেলার দীঘিনালার মেরুং ইউনিয়নের কাঁঠাল বাগান এলাকায় ভুয়া চিকিৎসা দিতে গিয়ে আটক হয়েছেন বাবা-ছেলে। পরে ভ্রাম্যমাণ আদালতে তাদের জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন।

তাদের বাড়ি টাঙ্গাইলের গোপালপুর উপজেলার পাথালিয়া গ্রামে।

জানা যায়, কাঁঠাল পাড়া কেন্দ্রে চিকিৎসক সেজে স্থানীয় রোগীদের চিকিৎসা দিচ্ছিলেন হারুণ-রাকিব। ব্যবস্থাপত্রসহ নিজেদের সরবরাহ ওষুধও বিক্রি করছিলেন। স্থানীয়দের সন্দেহ হলে তারা প্রশাসনকে খবর দেয়। পরে ভ্রাম্যমাণ আদালত এসে তাদের আটক করে। এসময় তারা স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। আটক হারুণ জানায়, তিনি নবম শ্রেণির বেশি পড়েননি এবং ছেলে রাকিব হাসান এসএসসি পাস করেছেন বলে জানায়।  

এর আগে জুতা ব্যবসা করতেন বলেও আদালতকে জানান তারা।

দীঘিনালা উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. হারুনুর রশীদ বলেন, আটক দুইজনের মধ্যে বাবা হারুনকে একমাসের এবং ছেলে রাকিব হাসানকে পনেরো দিনের কারাদণ্ড দেওয়া হয়েছে।

 

একুশে সংবাদ/ব.ন.প্র/জাহা
 

Link copied!