AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ২০ জুন, ২০২৪, ৬ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

টি-টোয়েন্টি বিশ্বকাপে উগান্ডা দলে ৪৩ বছর বয়সী এনসুবুগা


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৮:০০ পিএম, ৬ মে, ২০২৪
টি-টোয়েন্টি বিশ্বকাপে উগান্ডা  দলে ৪৩ বছর বয়সী এনসুবুগা

৪৩ বছর বয়সী বাঁ-হাতি স্পিনার ফ্রাঙ্ক এনসুবুগাকে নিয়ে আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপে জন্য দল ঘোষনা করেছে উগান্ডা। প্রথমবারের মত আইসিসির কোন বিশ্বকাপে খেলবে উগান্ডা। আগামী মাসে যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজের মাটিতে শুরু হতে যাওয়া বিশ্বকাপে উগান্ডাকে নেতৃত্বের ভার দেওয়া হয়েছে ব্রায়ান মাসাবাকে। তার ডেপুটি হিসেবে থাকবেন রিয়াজাত আলী শাহ। 

একাদশে সুযোগ পেলে আসন্ন বিশ্বকাপে সবচেয়ে বেশি বয়সী ক্রিকেটার হিসেবে মাঠে নামবেন এনসুবুগা। তারপরই আছেন ওমানের মোহাম্মদ নাদিম এবং নাসিম খুশির। দু’জনেরই বয়স ৪১ করে।

জিম্বাবুয়ের মত দলকে পেছনে ফেলে বাছাইপর্বে আফ্রিকা অঞ্চল থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করেছে উগান্ডা এবং নামিবিয়া।

আফগানিস্তান, নিউজিল্যান্ড, পাপুয়া নিউগিনি এবং ওয়েস্ট ইন্ডিজের সাথে ‘সি’ গ্রæপে খেলবে উগান্ডা। ৪ জুন গায়ানার প্রোভিডেন্সে আফগানিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপে অভিযান শুরু করবে উগান্ডা।

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য উগান্ডা দল : ব্রায়ান মাসাবা (অধিনায়ক), রিয়াজাত আলি শাহ (সহ-অধিনায়ক), কেনেথ ওয়াইসওয়া, দিনেশ নাকরানি, ফ্রাঙ্ক এনসুবুগা, রোনাক প্যাটেল, রজার মুকাসা, কসমাস কেউতা,  বিলাল হাসুন, ফ্রেড আচেলাম, রবিনসন ওবুয়া, সাইমন এসসেসাজি, হেনরি এসসেনিওন্ডো, আলপেশ রামজানি ও জুম্মা মিয়াজি।

রিজার্ভ খেলোয়াড় : রোনাল্ড লুতাইয়া, ইনোসেন্ট এমউইবাজে।

একুশে সংবাদ/এস কে 

Link copied!