AB Bank
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নান্দাইলে জঙ্গল থেকে জীবিত নবজাতক উদ্বার


নান্দাইলে জঙ্গল থেকে জীবিত নবজাতক উদ্বার

ময়মনসিংহের নান্দাইলে রাস্তার পাশের জঙ্গল থেকে জীবিত নবজাতক কন্যা শিশু উদ্ধার করা হয়েছে। শুক্রবার (১ মার্চ)সন্ধ্যা সাড়ে ৭টার দিকেউপজেলার মুশল্লি ইউনিয়নের তারেরঘাট রসুলপুর গ্রাম থেকে নবজাতক শিশুকে উদ্ধার করা হয়। পরে রাত ৯টার দিকে উদ্ধার করা নবজাতককে নান্দাইল উপজেলা হাসপাতালে পাঠানো হয়।সেখানে নিবিড় পরিচর্যাসহ চিকিৎসা দেওয়া হচ্ছে।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, শুক্রবার সন্ধ্যায় উপজেলার মুশল্লি ইউনিয়নের তারেরঘাট রসুলপুর এলাকার গ্রামীণ সড়ক দিয়ে মো.সুরুজ মিয়া অটো চালিয়ে যাচ্ছিলেন। তিনি ওই পথ দিয়ে যাওয়ার সময় হঠাৎ নির্জন স্থান থেকে এক শিশুর কান্নার আওয়াজ শুনতে পান। পরে তিনি এগিয়ে গিয়ে দেখতে পান ওই গ্রামের সোহেল মেম্বারের বাবার কবরের ওপরে কাপড়ের টুকরো দিয়ে ঢাকা নবজাতক পড়ে কান্না করছে। এ অবস্থায় সেখান থেকে নবজাতককে উদ্ধার করে সরাসরি নান্দাইল থানায় নিয়ে যান।

পরে থানা থেকে ওই নবজাতককে হাসপাতালে পাঠানো হয়। হাসপাতালের জরুরি বিভাগে দায়িত্বরত চিকিৎসক ডা. মাহমুদুল জানান, শিশুটিকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। সে সুস্থ আছে। বয়স আনুমানিক ২ থেকে ৩ দিন হবে।

অটোরিকশাচালক মো. সুরুজ মিয়া বলেন, ‘অটো চালিয়ে যাওয়ার সময় কবরস্থানের ওপর থেকে কাপড়ে প্যাঁচানো অবস্থায় শিশুটিকে উদ্ধার করি। শিশুর পরিবারের সন্ধান না পেলে তার দায়িত্ব আমি নিজেই নিতে চাই।’ 

নান্দাইল থানার ওসি আব্দুল মজিদ জানান, ঘটনাটি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করা হয়েছে।  শিশুটির দায়িত্ব কেউ নিতে চাইলে এবিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সমাজসেবা কর্মকর্তা সিদ্ধান্ত নিবেন।

নান্দাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা অরুণ কৃষ্ণ পাল বলেন, উদ্ধারকৃত নবজাতক সমাজসেবা কর্মকর্তার মাধ্যমে উপজেলা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। শিশুটির দায়িত্ব কেউ নিতে চাইলে তা উপজেলা শিশু কল্যানবোর্ড সিদ্বান্ত নেবে।

 একুশে সংবাদ/এস কে

Link copied!