AB Bank
ঢাকা মঙ্গলবার, ০৭ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

টেকনাফ সীমান্তে রাতভর থেমে থেমে গুলি-বিস্ফোরণ


টেকনাফ সীমান্তে রাতভর থেমে থেমে গুলি-বিস্ফোরণ

মিয়ানমারে রাখাইন রাজ্যের জেলা শহর মংডুর আশপাশের কয়েকটি গ্রামে গোলাগুলি ও মর্টার শেল বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে বিকট শব্দে কেঁপে উঠে টেকনাফ সিমান্ত।

শুক্রবার (১ মার্চ) সন্ধ্যা থেকে শনিবার (২ মার্চ) সকাল ৭টা পর্যন্ত থেমে থেমে গোলাগুলি ও মর্টার শেল নিক্ষেপের ঘটনা ঘটেছে।

স্থানীয়দের ভাষ্যমতে এদিন সকাল ৬টা থেকে উপজেলার হোয়াইক্যংয়ের ও হ্নীলা ইউনিয়নের পার্শ্ববর্তী মিয়ানমার এলাকায় থেমে থেমে বিস্ফোরণের শব্দ শোনা গেছে। এছাড়া বিস্ফোরণের শব্দে আতঙ্কে নির্ঘুম রাত কাটান এলাকার হাজারও মানুষ। গত বৃহস্পতিবার সকাল ৯টা থেকে নতুন করে গোলাগুলি ও মর্টার শেল নিক্ষেপ শুরু হয়। এর আগে ৩ দিন গোলাগুলি, মর্টার শেল নিক্ষেপ বন্ধ ছিল। বিমান হামলা বাড়ানোর পাশাপাশি আকাশ থেকে ছোড়া মর্টার শেলের বিকট শব্দও ঘনঘন কানে বাজছে।

টেকনাফ উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল আলম বলেন, রাখাইন রাজ্যে এক মাস ধরে দুই পক্ষের মধ্যে লড়াই চলছে। তবে মনে হচ্ছে গত দুই দিন এর তীব্রতা কিছুটা বেড়েছে। ওপারে বিস্ফোরিত মর্টারশেলের বিকট শব্দে এপার কেঁপে উঠছে। সীমান্ত এলাকার হাজারো মানুষ কাজে যেতে পারছেন না। অনেক এলাকায় চিংড়ি-কাঁকড়া, সবজি ও ধান চাষ বন্ধ আছে। যুদ্ধ পরিস্থিতি থামার কোনো লক্ষণ দেখা যাচ্ছে না।

হোয়াইক্যং ইউনিয়ন পরিষদের (ইউপি) প্যানেল চেয়ারম্যান শাহ জালাল বলেন, মর্টার শেলের বিকট শব্দে তাঁর এলাকায় কম্পন অনুভূত হচ্ছে। রাতে ঘনঘন কম্পনে শিশুদের ঘুম ভেঙে যাচ্ছে, অনেকে ভয়ে কান্নাকাটি করছে।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আদনান চৌধুরী বলেন, রাখাইনে নতুন করে গোলাগুলি ও মর্টার শেল নিক্ষেপের ঘটনা ঘটলেও এখন পর্যন্ত টেকনাফ সীমান্তে গুলি এসে পড়ার খবর পাওয়া যায়নি।

এদিকে অনুপ্রবেশ ঠেকাতে সীমান্তে বিজিবি কঠোর নজরদারিতে আছে বলে জানান টেকনাফ–২ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. মহিউদ্দিন আহমেদ।


একুশে সংবাদ/চ.ট.প্র/জাহা
 

Link copied!