AB Bank
ঢাকা মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আগ্নেয়াস্ত্র-গুলিসহ উখিয়া ক্যাম্প থেকে ‘আরসার’ ৪ সদস্য আটক


Ekushey Sangbad
টেকনাফ উপজেলা প্রতিনিধি, কক্সবাজার
০৫:১৩ পিএম, ২৩ ফেব্রুয়ারি, ২০২৪
আগ্নেয়াস্ত্র-গুলিসহ উখিয়া ক্যাম্প থেকে ‘আরসার’ ৪ সদস্য আটক

কক্সবাজার উখিয়ায় ১৫ নম্বর জামতলী রোহিঙ্গা ক্যাম্পে অভিযান চালিয়ে আগ্নেয়াস্ত্র-গুলিসহ ৪ জনকে গ্রেপ্তার করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)। গ্রেপ্তার করা ৪ জন আরসা সদস্য বলে জানিয়েছে এপিবিএন।

আজ শুক্রবার দুপুরে উখিয়া এপিবিএন কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ৮ এপিবিএন -এর অধিনায়ক মো. আমির জাফর।

গ্রেপ্তার হওয়া আসামিরা হলেন- মোহাম্মেদ আমিন (২৩), পেটান শরীফ (৪৩), আবুল কাশেম (৩৩) ও সৈয়দুর রহমান (২৫)। এরা উখিয়ার বিভিন্ন ক্যাম্পের বাসিন্দা।

সংবাদ সম্মেলনে জানানো হয়, গ্রেপ্তার করার পর আরসা সন্ত্রাসীদের আস্তানায় তল্লাশি চালিয়ে জব্দ করা হয়েছে ৫টি ওয়ান শুটারগান, একটি এলজি, ৩৬ রাউন্ড রাইফেলের গুলি, ৮ রাউন্ড গুলির খোসা, ৪ রাউন্ড শর্টগানের কার্তুজ, ৩টি হাতে তৈরি গ্রেনেড, ৩টি বড় পটকা, একটি ওয়াকিটকি সেট, ২টি বড় ছোরা, ১টি গুলতি এবং ২টি লোহার ছিকল।

তিনি জানান, গতকাল বৃহস্পতিবার রাতে উখিয়া ১৫ নম্বর জামতলী ক্যাম্পের ই- ব্লকে অভিযান চালানো হয়। গোপন সংবাদে জানতে পারি আরসার একটি সন্ত্রাসী দল জামতলী ক্যাম্পে নাশকতার পরিকল্পনা করতে জমায়েত হয়েছে। এই তথ্যের ভিত্তিতে এপিবিএন -এর একাধিক দল অভিযানে অংশ নেয়। এ সময় আরসার সন্ত্রাসীদের ৪ চার জনকে গ্রেপ্তার করা হয়।

তিনি বলেন, মিয়ানমারের রাখাইনের সন্ত্রাসী দল আরসার সদস্যরা ক্যাম্পে বড় ধরনের নাশকতা ও অস্থিরতা সৃষ্টির পরিকল্পনা করছিল।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!