AB Bank
ঢাকা বুধবার, ২২ মে, ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

অনুপ্রবেশকারী পাঁচ রোহিঙ্গাকে ঘাট থেকেই মিয়ানমারে ফেরত


Ekushey Sangbad
জেলা প্রতিনিধি,কক্সবাজার
১২:২৭ পিএম, ১৮ ফেব্রুয়ারি, ২০২৪
অনুপ্রবেশকারী পাঁচ রোহিঙ্গাকে ঘাট থেকেই মিয়ানমারে ফেরত

কক্সবাজারের টেকনাফের শাহপরীর দ্বীপের জেটি দিয়ে আসা পাঁচ রোহিঙ্গাকে মিয়ানমারে ফেরত পাঠিয়েছে বিজিবি। জানা গেছে, রোববার (১৮ ফেব্রুয়ারি) সকালে জেটি ঘাট থেকেই তাদের ফেরত পাঠানো হয়। তবে বিজিবির পক্ষ থেকে এ নিয়ে আনুষ্ঠানিকভাবে কোন বক্তব্য পাওয়া যায়নি।

শাহপরীর দ্বীপের ইউপি সদস্য আব্দুস সালাম জানিয়েছেন, শনিবার (১৭ ফেব্রুয়ারি) বিকেল ৫টায় একটি নৌকাযোগে টেকনাফের শাহপরীরদ্বীপ সীমান্ত দিয়ে ৫ রোহিঙ্গা অনুপ্রবেশের চেষ্টা করছে। তাদের নাফনদীতেই আটকে রাখে বিজিবি সদস্যরা। অনুপ্রবেশের চেষ্টাকারী রোহিঙ্গাদের মধ্যে এক মহিলা গুলিবিদ্ধ অবস্থায় এসেছে বলে জানা গেছে। সকালে রোহিঙ্গাদের মিয়ানমারের প্রান্তে পুশব্যাক করা হয় বলে তিনি শুনেছেন।

অন্যদিকে শনিবার রাতে নাফনদীর ওপারে মিয়ানমারে কোন গোলাগুলি ও বিস্ফোরণের বিকট শব্দ শোনা না গেলেও রোববার সকাল ১০টার দিকে নাফ নদীর ওপারে গোলাগুলির শব্দ শোনা গেছে। সীমান্ত এলাকার বাসিন্দারা সকাল ১০টার পর বেশ কিছু গোলাগুলির শব্দ শুনেছে বলে ইউপি সদস্য আব্দুস সালাম জানিয়েছেন।

সীমান্তের নাইখ্যংছড়ির ঘুমধুম, উখিয়ার পালংখালী ও টেকনাফ উপজেলার হোয়াইকং সীমান্তও শান্ত রয়েছে। সীমান্ত এলাকার বাসিন্দারা জানিয়েছে, সীমান্ত থেকে মিয়ানমারের অনেক ভেতরে তারা গোলাগুলির শব্দ কিছুটা আচঁ করতে পেরেছেন। তবে তা ভয়াবহ নয়।

নাফ নদী দিয়ে যেকোন অনুপ্রবেশ বন্ধে বিজিবি ও কোস্ট গার্ডের টহল জোরদার রয়েছে। এর আগে নাফ নদী হয়ে অনুপ্রবেশের চেষ্টা প্রতিহত করেছে বিজিবি ও কোস্ট গার্ড।

 

একুশে সংবাদ/সা.আ

 

Link copied!