AB Bank
ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

অস্ত্রসহ অনুপ্রবেশকারী ২৩ মিয়ানমার নাগরিকের ১০ দিনের রিমান্ড চায় পুলিশ


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০১:৫৭ পিএম, ১০ ফেব্রুয়ারি, ২০২৪
অস্ত্রসহ অনুপ্রবেশকারী ২৩ মিয়ানমার নাগরিকের ১০ দিনের রিমান্ড চায় পুলিশ

কক্সবাজারের উখিয়া হয়ে সীমান্ত পেরিয়ে অস্ত্রসহ বাংলাদেশে অনুপ্রবেশ করা ২৩ মিয়ানমার নাগরিককে ১০ দিনের রিমান্ডে নিতে চায় পুলিশ।

শনিবার (১০ ফেব্রুয়ারি) তাদের আদালতে সোপর্দের পর এই রিমান্ড চাওয়া হবে বলে নিশ্চিত করেছেন উখিয়া থানার ওসি মো. শামিম হোসেন।

ওসি জানিয়েছেন, তাদের কাছে আরও অধিকতর কোনো তথ্য রয়েছে কিনা, উত্তেজনার মধ্যেই কেন তারা অস্ত্রসহ বাংলাদেশে প্রবেশ করেছে- সে বিষয়গুলো জানতে প্রত্যেকের ১০ দিনের রিমান্ড চাওয়া হবে।

গত মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) কক্সবাজারের উখিয়ার রহমতপুরবিল সীমান্ত এলাকা দিয়ে অস্ত্রসহ বাংলাদেশে প্রবেশ করার সময় স্থানীয় ও বিজিবি সদস্যরা ২৩ জন মিয়ানমার নাগরিককে আটক করে। ওই সময় তাদের কাছ থেকে ১২টি অস্ত্র ছাড়াও বেশকিছু গোলাবারুদ উদ্ধার করা হয়। পরে বিজিবি মামলা করে তাদের উখিয়া থানায় হস্তান্তর করে। আজ শনিবার তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানোর প্রক্রিয়া চলছে।

এদিকে, বাংলাদেশে আশ্রয় নেয়া মিয়ানমারের সেনা সদস্য ছাড়াও সীমান্তরক্ষী বাহিনী (বিজিপি), পুলিশ ইমিগ্রেশনসহ বিভিন্ন সংস্থার সদস্যদের ফিরিয়ে নিতে প্রতিবেশী দেশটির একটি জাহাজ আজ বাংলাদেশে আসার কথা রয়েছে। জাহাজটি কক্সবাজারের ইনানী সমুদ্র সৈকতের কাছে আসবে।

গতকাল শুক্রবার (৯ ফেব্রুয়ারি) মিয়ানমারের পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো নোট ভারবালে বাংলাদেশি দূতকে এ কথা জানানো হয়েছে।

মিয়ানমারে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. মনোয়ার হোসেন বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন ।


একুশে সংবাদ/চ.ট.প্র/জাহা

Link copied!