AB Bank
ঢাকা সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

পুরুষের সঙ্গে পাল্লা দিয়ে নারীরাও এখন সমান তালে এগিয়ে যাচ্ছে : সাংসদ আনিস


Ekushey Sangbad
মো. আলাউদ্দীন, হাটহাজারী, চট্টগ্রাম
০৬:৪৭ পিএম, ৩ ফেব্রুয়ারি, ২০২৪
পুরুষের সঙ্গে পাল্লা দিয়ে নারীরাও এখন সমান তালে এগিয়ে যাচ্ছে : সাংসদ আনিস

হাটহাজারী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের এসএসসি ২০২৪ সালের পরীক্ষার্থীদের বিদায়, ষষ্ঠ ও একাদশ শ্রেণীর নবীন বরণ, কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা, অবসরপ্রাপ্ত শিক্ষকদের বিদায় সংবর্ধনা ও বার্ষিক পুরস্কার বিতরণ অনুষ্ঠান  সম্পন্ন হয়েছে।

শনিবার (০৩ ফেব্রুয়ারী) সকালে বিদ্যালয় মাঠে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, জাতীয় সংসদের বিরুধী দলীয় উপনেতা ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এমপি।  

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, পুরুষের সঙ্গে পাল্লা দিয়ে নারীরাও এখন সমান তালে এগিয়ে যাচ্ছে উল্লেখ করে তিনি বলেন, মেয়েদের পড়ালেখার জন্য সরকার অত্যন্ত আন্তরিক। বিভিন্ন ক্ষেত্রে নারীদের জন্য বিশেষ সুবিধা দিচ্ছেন। এক সময় মেয়েরা চাকরি করার মতো পরিবেশ না থাকলেও এখন কর্মজীবী নারীর সংখ্যা বাড়ছে। আগামীতে আরও বেশি সুযোগ তৈরি হবে। বিদ্যালয়ের পাঠ শেষ করে উচ্চশিক্ষা গ্রহণ করে দেশের উন্নয়নে ভূমিকা রাখার আহ্বান জানিয়ে তিনি বলেন, কেবল উচ্চশিক্ষা গ্রহণই নয়, নিজেদের মানবিক মূল্যবোধ সম্পন্ন নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে।

গভর্ণিং বডির সভাপতি আলহাজ্ব মো.নুরুল আবছার চৌধুরীর সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন,  উপজেলা নির্বাহী অফিসার এবিএম মশিউজ্জামান, মিসেস পারভীন মাহমুদ, জা.অ.সু.ফা.ডি.মাদ্রাসার গভর্ণিং বডির সভাপতি আলহাজ্ব ইউনুচ গণি চৌধুরী, মডেল থানার ওসি মো.মনিরুজ্জামান, মাধ্যমিক শিক্ষা অফিসার মো.মাইনুদ্দিন মজুমদার, মি.উ.বি. গভর্ণিং বডির সভাপতি মো.আকবর হায়দার চৌধুরী, রিলায়েন্স শিপিং এন্ড লজিস্টিকের চেয়ারম্যান মো.রাশেদ, ড.শহীদুল্লাহ্ একাডেমির গভর্ণিং বডির সভাপতি মো.আবদুল মাবুদ তালুকদার, প্রতিষ্ঠাতা সদস্য গভর্ণিং বডি গোবিন্দ প্রসাদ মহাজন, দাতা সদস্য মো.কামরুল হাসান কাদেরী, অভিভাবক সদস্য (স্কুল)মো.সাঈদুর রহমান চৌধুরী, সো.রফিক মিয়া,অভিভাবক সদস্য (কলেজ) মো.হাসান,আবদুল মান্নান দৌলত। শিক্ষানুরাগী সদস্য হাজী মো. সেলিম,সংরক্ষিত মহিলা অভিভাবক সদস্য জেসমিন আকতার। ইউপি চেয়ারম্যান মুজিবুর রহমান, নুরুল আহসান লাভু, আলীপুর স্কুল ও কলেজে গভর্ণিং বডির সভাপতি ওসমান কবির রাসেল, নাঙ্গলমোড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মো.হোসেন, শিক্ষানুরাগী ব্যারিস্টার আশরাফ প্রমুখ।

প্রতিষ্ঠানের সহকারী শিক্ষক শাহাদাত হোসেন, শামিম আকতার ও প্রভাষক মো. হাসান এর যৌথ সঞ্চালনায় এতে স্বাগত বক্তব্য রাখেন প্রতিষ্ঠান প্রধান মোহাম্মদ গিয়াস উদ্দিন। 
 

অনুষ্ঠানে বিদায়ী তিন শিক্ষক স্বপন কুমার বণিক, মোহাম্মদ হোসেন ও হামিদা সুলতানা কে সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয় এবং  সব শেষে এসএসসি পরীক্ষায় জিপিএ ৫ প্রাপ্ত এবং বাষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগীতায় বিভিন্ন ইভেন্টে বিজয়ীদের হাতে আমন্ত্রিত অতিথিরা পুরস্কার তুলে দেন।  

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!