AB Bank
ঢাকা সোমবার, ২৬ ফেব্রুয়ারি, ২০২৪, ১৩ ফাল্গুন ১৪৩০

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

চাঁদাবাজদের জন্য এ সতর্কবার্তা শ্রীপুরে পরিবহনে চাঁদাবাজি বন্ধে বিভিন্ন স্থানে সাইনবোর্ড


Ekushey Sangbad
টি.আই সানি, শ্রীপুর, গাজীপুর
০৫:৪৬ পিএম, ২৯ জানুয়ারি, ২০২৪
চাঁদাবাজদের জন্য এ সতর্কবার্তা শ্রীপুরে পরিবহনে চাঁদাবাজি বন্ধে বিভিন্ন স্থানে সাইনবোর্ড

গাজীপুরের শ্রীপুর উপজেলার ও গাজীপুর সদর উপজেলাসহ গাজীপুর ৩ আসনে প্রথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী রুমানা আলী টুসি নির্বাচিত হওয়ার পর উপজেলাল বিভিন্ন স্থানে সিএনজিচালিত ও ব্যাটারিচালিত অটোরিকশাচালক এবং শ্রমিকদের জন্য কোনো ধরনের চাঁদা না দেওয়ার সতর্কতামূলক সাইনবোর্ড লাগানো হয়েছে।

সোমবার (২৯ জানুয়ারি) সরেজমিনে ঘুরে দেখা গেছে,  শ্রীপুর  পৌর এলাকার রেলগেট স্ট্যান্ড, উপজেলার কাওরাইদ, বরমী, গোসিংগা জৈনা বাজারসহ উপজেলার বিভিন্ন স্থানে এ সাইনবোর্ড লাগানো হয়েছে। এমন সতর্কবার্তায় খুশি স্থানীয় চালক—শ্রমিকসহ পরিবহনসংশ্লিষ্টরা।

সাইনবোর্ডে উল্লেখ করা হয়েছে, ‘সতর্কবার্তা, শ্রীপুর রেলগেট সিএনজি অটোরিকশাচালকসহ সকল পরিবহন শ্রমিক ভাইদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, অত্র সিএনজি/অটোরিকশা স্ট্যান্ড বা যেকোনো পরিবহন হতে কেউ কোনো ধরনের অর্থ বা চাঁদা দাবি করলে তাৎক্ষণিকভাবে নিম্নে উল্লেখিত নম্বরে যোগাযোগ করুন। শ্রীপুর থানার ওসি, পরিদর্শক (তদন্ত), ডিউটি অফিসার ও জাতীয় জরুরি সেবা ৯৯৯—এবং শ্রীপুর মডেল থানার কর্মকর্তাদের সাথে যোগাযোগ করতে বলা হয়েছে।

এ আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ সরকারের প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী রুমানা আলী টুসি নির্বাচিত হওয়ার পর চাঁদাবাজদের জন্য এ সতর্কবার্তা দিয়েছেন। সতর্কবার্তায় পরিবহন সেক্টরে কেউ কোনো ধরনের অর্থ বা চাঁদা দাবি করলে তাৎক্ষণিকভাবে প্রশাসনকে জানানোর কথা বলা হয়েছে। প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব নেওয়ার পর গত বৃহস্পতিবার তিনি প্রথম এলাকায় আসেন। প্রথমে তিনি আইনশৃঙ্খলা কমিটির সভায় উপস্থিত থেকে বিভিন্ন ধরনের সমস্যার কথা শোনেন।

গত শুক্রবার বিকেলে শ্রীপুর উপজেলার তেলিহাটি ইউনিয়নের ছাতির বাজার এলাকায় স্থানীয় নেতা—কর্মীদের সঙ্গে এক মতবিনিময় সভায় প্রতিমন্ত্রী বলেন, ‘আমার নির্বাচনী এলাকার কিছু জায়গায় চাঁদাবাজি হচ্ছে। আপনারা প্রকৃত চাঁদাবাজদের নামের তালিকা দেন। ব্যক্তিগত বিরোধে কারও নাম দেবেন না। চাঁদাবাজদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। আমার এলাকায় কোনো চাঁদাবাজি চলবে না।

এমন সতর্কবার্তায় খুশি স্থানীয় চালক—শ্রমিকসহ পরিবহনসংশ্লিষ্টরা। পরিবহনসংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে জানা গেছে, দীর্ঘদিন যাবৎ একটি চক্র রাজনৈতিক ও স্থানীয় প্রভাব খাটিয়ে আঞ্চলিক সড়ক ও মহাসড়কে চলাচলকারী সিএনজিচালিত অটোরিকশা, ব্যাটারিচালিত অটোরিকশা, মিনিবাস, ট্রাকসহ বিভিন্ন ধরনের পরিবহনে অর্থ আদায় করত। অর্থ দিতে অস্বীকৃতি জানানো হলে পরিবহন শ্রমিকদের মারধরের শিকার হতে হতো।

মাওনা—শ্রীপুর সড়কে অটোরিকশা চালান মালেক মিয়া। তিনি বলেন, ‘বিভিন্ন জায়গায় চাঁদা না দেওয়ার জন্য সাইনবোর্ড লাগানো হয়েছে। আমরা এর ধরনের কার্যক্রমে খুশি।’

এ বিষয়ে শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শাহ্ জামান বলেন, চাঁদাবাজি ও চাঁদাবাজদের বিষয়ে ছাড় দেওয়া হবেনা, চাঁদাবাজির তথ্য পেলে তা তাৎক্ষণিকভাবে জানানোর অনুরোধ করেছেন তিনি।

একুশে সংবাদ/এস কে 

Link copied!